English

20 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
- Advertisement -

ত্বকের কোমলতা ফেরাতে গোসলের পানিতে যা মেশাবেন

- Advertisements -

শীতকাল চলছে। এই সময় ত্বকের শুষ্কতা দেখা দিবেই। শীতকালেই মানেই ত্বকের সমস্যা। বছরের অন্য সময়ও ত্বক শুষ্ক থাকতে পারে। কিন্তু শীতকালে বেশি দেখা দেয়। বাইরে থেকে  মসৃণ দেখা গেলেও নখ দিয়ে আঁচড় কাটলেই দেখবেন সাদা সাদা দাগ পড়ে যাচ্ছে। ত্বকের এই সমস্যা দূর করতে নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে সবাই। ঘরোয়া পরিচর্যাও চলে তখন। একটি উপায় আছে যার মাধ্যমে এই সমস্যা সমাধান করতে পারেন।

Advertisements

গোসলের পানিতে যা মেশাবেন:

Advertisements

শীতকালে অনেকেই গরম পানি দিয়ে গোসল করেন। গরম পানিতে গোসল করলে সাময়িক ভাবে স্বস্তি পাওয়া যায়। কিন্তু ত্বকের ওপর এর খারাপ প্রভাব পড়ে। ত্বক আরো শুষ্ক হয়ে ওঠে। তবে পানির সঙ্গে কিছু মিশিয়ে নিলে ত্বক থাকবে মসৃণ। চলুন জেনে নিই।

অনেকেই গোসলের পানিতে অলিভ অয়েল বা নারকেল তেল মিশিয়ে নেয়। তবে সবচেয়ে বেশি উপকার পাবেন যদি, গোসলের পানিতে কাঠবাদাম তেল মিশিয়ে নেন। মেকআপ তোলা থেকে হাত, পা মালিশ করার ক্ষেত্রে কাঠবাদাম তেলের উপকারিতা প্রচুর। এতে আছে ভিটামিন ই। এই ভিটামিন ত্বকের ভিতর থেকে কোমলতা ধরে রাখে। চিনি কিংবা ওটসের সঙ্গে মিশিয়েও স্ক্রাব হিসাবে ব্যবহার করতে পারেন। এটি ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে। সূর্যের ইউ ভি রশ্মি থেকে ত্বক সুরক্ষিত করে। তাই গোসলের পানিতে এক ফোঁটা এই তেল মেশালেই ত্বক হবে কোমল এবং মসৃণ। আবার গোসলের করে বা রাতে ঘুমাতে যাওয়ার আগে ত্বকে লাগাতে পারেন কাঠবাদামের তেল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন