English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

ত্বকের যত্নে যেভাবে ব্যবহার করবেন গোলাপজল

- Advertisements -

নিখুঁত ত্বকের জন্য গোলাপজল তালিকায় সবার ওপরে থাকে। ত্বক পরিষ্কার করা থেকে ত্বকের ময়েশ্চারাইজার; প্রজন্মের পর প্রজন্ম ধরে এ উপাদানটি ব্যবহার হয়ে আসছে রূপচর্চায়। কেননা, এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের আর্দ্রতা ধরে রেখে ত্বককে রাখে সতেজ। পাশাপাশি ত্বক করে উজ্জ্বল ও দাগহীন। দেখে নেওয়া যাক- কীভাবে ত্বকের যত্নে ব্যবহার করবেন গোলাপজল।

Advertisements

অলিভ, নারিকেল বা বাদাম তেলের সঙ্গে এক চামচ গোলাপজল মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। টিস্যু বা কটন প্যাডে মুখ মুছে এরপর ফেসওয়াশ ব্যবহার করুন। এ ডাবল ক্লিনজিং থেরাপি ত্বকের ভিতর থেকে সব মেকআপ ও ময়লা দূর করবে।

আধা কাপ গোলাপজলের সঙ্গে এক টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে স্প্রে বোতলে ভালো করে ঝাঁকিয়ে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে মিশ্রণটি ত্বকে স্প্রে করুন। শুকিয়ে গেলে দিনে সানস্ক্রিন আর রাতে ময়েশ্চারাইজার লাগান। এটি নিরাপদ টোনার।

Advertisements

এক কাপ গোলাপজলের সঙ্গে এক চামচ লেবুর রস আর কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে আইস বক্সে রেখে বরফ করে রাখুন। রাতে শোবার আগে ত্বক পরিষ্কার করে এ আইসকিউব ত্বকে ঘষে নিন। রাতভর ত্বকের যত্ন নেবে এ ময়েশ্চারাইজার।

রাতে শোবার আগে প্রতিদিন ফেসপ্যাক, মুলতানি মাটি বা উপটান গোলাপজলে গুলে ত্বকে লাগান। ২০ মিনিট রেখে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন