English

27 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

নেলপলিশ দেওয়ার সময় কিছু বিষয় খেয়াল রাখুন

- Advertisements -

নখকে আরো সুন্দর আকষর্ণীয় করে তুলতে নানা রং-এ নখ রাঙানো নতুন কিছু নয়। সুন্দর ম্যানিকিউর করা নখের ডগায় প্রিয় রং আপনার ব্যক্তিত্বকে করে তোলে আরও আকর্ষণীয় সুন্দর। তবে এই রং টিকিয়ে রাখা বেশ কঠিন ব্যাপার। দুদিনেই এদিক ওদিক থেকে উঠে যেতে থাকে নেলপলিশ। এই উঠে যাওয়া নেলপলিশ আপনার সুন্দর ঝকঝকে সাজের বারোটা বাজিয়ে দেয়। তাই নেলপলিশ দেওয়ার সময় কিছু বিষয় খেয়াল রাখুন। তাহলেই আর চট করে উঠে যাবেনা আপনার নখের রং।

Advertisements

*প্রথমেই নখ খুব ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। নখে ময়লা লেগে থাকলে কিংবা তেলতেলে নখে নেলপলিশের রং ঠিক করে বসতে চায়না। তাই নেলপলিশ দেয়ার আগে প্রস্তুতি নিতে হাত নখ সুন্দর করে ধুয়ে নিন।

Advertisements

*এরপর বেজ কোট লাগিয়ে নিন। এতে করে আপনার নেলপলিশের রং হবে দীর্ঘস্থায়ী। ভালো করে বেজ শুকিয়ে লাগিয়ে নিন আপনার প্রিয় রংটি। খুব ভালোভাবে শুকিয়ে গেলে আরো একবার কোট করে নিন। কাজটি করতে ধৈর্য এবং সময় দুটোই ভীষণ প্রয়োজন। তাড়াহুড়োয় নেলপলিশ ছড়িয়ে ফেলবেন না।

*নেলপলিশ শুকোতে বেশ সময় নেয়। তাই আধঘণ্টা সময় হাতে রাখুন। অন্য কোন কাজ এসময়ে না করাই ভালো। আর আপনি যদি প্রচুর ঘরের কাজ করে থাকেন, সেক্ষেত্রে নেলপলিশ বেছে নেওয়ার ক্ষেত্রে মনোযোগ দিন। ব্যবহার করতে পারেন গ্লিটারি নেলপলিশ। এই ধরনের নেলপলিশ বেশ অনেকদিন টেকসই হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন