English

29 C
Dhaka
বুধবার, জুন ২৬, ২০২৪
- Advertisement -

যেভাবে হোয়াটসঅ্যাপে এইচডি ভিডিও পাঠাবেন

- Advertisements -

ব্যবহারকারীদের জন্য এইচডি ছবি শেয়ারের সুবিধা নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফরমে পাওয়া যাচ্ছে। এবার এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানোর ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ।

Advertisements

খুব সহজ একটা ফিচার। ব্যবহারকারীদের প্রথমে সেই ফাইল সিলেক্ট করতে হবে, যেটি তারা পাঠাবেন। সেন্ড বাটন পাঠানোর আগে ওপরে ‘এইচডি’ আইকন দেখতে পাবেন। এখানে আপনি স্ট্যান্ডার্ড কোয়ালিটি থেকে রেজুলেশন এইচডিতে পরিবর্তন করতে পারবেন। বাই-ডিফল্ট ফিচারটি সক্রিয় হয়ে যাবে। যদিও হাই রেজুলেশনে ছবির মতোই ভিডিও পাঠাতে গেলেও বেশি ডেটা খরচ হবে এবং স্টোরেজও বেশি খরচ হবে।

এদিকে আবার ব্যবহারকারীরাও নিজেদের পছন্দমাফিক রেজুলেশন বেছে নিয়ে ভিডিও ডাউনলোড করতে পারবেন। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হচ্ছে, ‘ব্যবহারকারী ব্যান্ডউইথ কানেক্টিভিটি কম থাকার সময় যদি কোনো ছবি পেতে চান, তাহলে আপনি ফটো-বাই-ফটোর ভিত্তিতে বেছে নিয়ে স্ট্যান্ডার্ড ভার্সনটিকে এইচডিতে আপগ্রেড করে নিতে পারেন।’

Advertisements

নির্দিষ্ট সময়ে ব্যবহারকারীদের অ্যাপ আপডেটের মাধ্যমে এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানোর ফিচারটি ধাপে ধাপে রোলআউট করা হবে। এখন থেকেই হোয়াটসঅ্যাপ আপডেট করে দেখা যাবে সেখানে এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানো সাপোর্ট রয়েছে কি না। আবার, হোয়াটসঅ্যাপ তার ওয়েব ভার্সনেও এইচডি কোয়ালিটির ছবি ও ভিডিও পাঠানোর ফিচার নিয়ে কাজ করছে। তবে কেউ চাইলে এখন ছবি বা ভিডিও এইচডি কোয়ালিটিতে ডাউনলোড করতে পারবেন।

চলতি বছরের শুরু থেকেই একের পর এক ফিচার রোলআউট করে চলেছে হোয়াটসঅ্যাপ। ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ারিং ফিচার থেকে শুরু করে মাল্টি-ফোন কানেক্টিভিটি অপশনসহ একাধিক জরুরি ফিচার রয়েছে তালিকায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন