English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

সুগন্ধি লাগান: দিনভর থাকুন সুরভিত

- Advertisements -

অফিস বা অনুষ্ঠানে যাওয়ার আগে অনেকে শখ করে সুগন্ধি লাগান। কেউ কেউ আবার শরীরের দুর্গন্ধ ঢাকতেও লাগান।

কিন্তু সব দলের মানুষ চান বেশিক্ষণ সেই গন্ধ লেগে থাকুক তাদের গায়ে। বেশিরভাগ মানুষের অভিযোগ, লাগানোর কিছুক্ষণের মধ্যে সব সুগন্ধ গায়েব হয়ে যায়। কিন্তু অনেকেই জানেন না, কিছু ভুলের কারণে এমন পরিস্থিতিতে পড়তে হয়।
সেগুলো কী কী চলুন দেখে নেওয়া যাক:
অনেকে লাগানোর আগে সুগন্ধির বোতলটি ভালোমতো ঝাঁকিয়ে নেন। কিন্তু এতে হিতেবিপরীত হয়। সুগন্ধির সঙ্গে হাওয়া মিশে তার আসল গন্ধ গণ্ডগোল হয়ে যায়।

বেশিরভাগ মানুষ জামাকাপড়ের ওপর বডি স্প্রে বা পারফিউম স্প্রে করেন। এতে কখনো গন্ধ দীর্ঘস্থায়ী হবে না। তাছাড়া এতে জামাকাপড়ের ওপরও পারফিউমের দাগ পড়ে যায়। তাই জামাকাপড়ের ওপর পারফিউম স্প্রে করা বন্ধ করুন।

অনেকেই গন্ধ দীর্ঘস্থায়ী করার জন্য একই স্থানে পাঁচ পারফিউম স্প্রে করার দরকার নেই। এমনকি গোটা শরীরজুড়ে বডি স্প্রে দিতে নেই। হাতের কবজির ভেতর দিক, ঘাড়ে, নাভির নিচ, হাঁটুর পেছনের স্থানগুলো উষ্ণ, তাই এখানে পারফিউম দিলে গন্ধ দীর্ঘক্ষণ থাকে।

পারফিউম ব্যবহারের পর ময়েশ্চারাইজার লাগিয়ে নিলে সুগন্ধ থাকবে অনেকক্ষণ। ত্বকের যে অংশে পারফিউম বা সুগন্ধি লাগিয়েছেন তার ওপর ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

চুলে সরাসরি পারফিউম স্প্রে করবেন না। এতে চুল রুক্ষ হয়ে যেতে পারে। প্রয়োজনে হেয়ার ব্রাশে পারফিউম স্প্রে করে নিন। সেই ব্রাশ দিয়ে চুল আচড়ে নিন।

কেনার সময় অবশ্যই ভালো ব্র্যান্ডের পারফিউম যাচাই করে নেবেন। ভালো ব্র্যান্ডের একটি পারফিউমের দাম দুই হাজার থেকে শুরু। অন্ধকার, ঠাণ্ডা, শুকনো জায়গায় পারফিউম রাখুন। এতে সুগন্ধ অনেকদিন পর্যন্ত পরিবর্তন হবে না।

ত্বকের ওপর সরাসরি পারফিউম স্প্রে করবেন না। পাঁচ থেকে সাত ইঞ্চি দূর থেকে স্প্রে করুন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন