English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

একটি নিয়ম মানলেই চুল হবে সিল্কি

- Advertisements -

শীতকালে বাতাসে ধুলাবালির প্রকোপ বেশি থাকে। এই সময় চুল পরিষ্কার রাখতে হলে শ্যাম্পু করতেই হবে। কিন্তু শুধু শ্যাম্পু করে নিলেই তো হলো না, রুক্ষ চুলকে সিল্কি করে তুলতে এখন শ্যাম্পু করার পর দরকার কন্ডিশনিংয়ের।

শীতে চুলে কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন। কারণ কন্ডিশনার চুলকে নরম রাখে, একটা সুন্দর জেল্লা আসে চুলে। চুল শুকোনোর পরে হয় ঝরঝরে।

Advertisements

বেশিরভাগ মানুষই যে ব্র্যান্ডের শ্যাম্পু ব্যবহার করে সেই ব্র্যান্ডের কন্ডিশনার ব্যবহার করেন। তবে বাজার চলতি বেশিরভাগ কন্ডিশনারেই থাকে নানা রকম রাসায়নিক, যা সাময়িকভাবে চুলকে রক্ষা করলেও তার পার্শ্বপ্রতিক্রিয়ায়ও ভুগতে হয়।

তাই বাজারে বিক্রি হওয়া কন্ডিশনার ব্যবহার না করে বাড়িতেই প্রাকৃতিক উপাদান দিয়ে বানিয়ে নিতে পারেন কন্ডিশনার। কীভাবে বানাবেন জেনে নিন।

Advertisements

এক. দই এবং মধু একটি পাত্রে সমান পরিমাণে নিন। সেটা ভালো করে মিশিয়ে চুলে ৩০ মিনিটের মতো লাগিয়ে রেখে দিন। তারপর পরিষ্কার পানিতে চুল ধুয়ে নিলেই হবে। এই কন্ডিশনার আপনার চুলের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে।

তিন. অ্যালোভেরা জেল দিয়েও কন্ডিশনার বানিয়ে নিতে পারেন। অ্যালোভেরা পাল্প বা জেল শ্যাম্পু করার পর ২০ মিনিটের মতো চুলে লাগিয়ে রেখে দিন। তারপর পরিষ্কার পানিতে চুলটা ধুয়ে নিন। অ্যালোভেরা জেল চুলকে নরম রাখতে সাহায্য করবে।

চার. আপেল সাইডার ভিনিগার মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এবার শ্যাম্পু করার পর এই মিশ্রণ চুলে বিশেষ করে স্ক্যাল্পে ঢেলে কিছুক্ষণ ম্যাসাজ করুন। তারপর পরিষ্কার পানিতে ধুয়ে নিন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন