English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৪৫ হাজার ২৯৩ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

বিশ্বে গত ২৪ ঘন্টায় যত লোক করোনায় আক্রান্ত হয়েছে তার প্রায় অর্ধেক লোক আক্রান্ত এবং প্রায় এক তৃতিয়াংশের মৃত্যু হয়েছে ভারতে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৪০৬ জন, মৃত্যু ৪ হাজার ১২৬ জনের।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (১৩ মে ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ১০ লাখ ৮৭ হাজার ৫৬৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৫৭ হাজার ৪১৪ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৮৯৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৪৫ হাজার ২৯৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৮৮ লাখ ৮০ হাজার ১৫৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৩২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ ৬১ হাজার ৩৪ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫  হাজার ৫৪ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ১৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৮১৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৭ হাজার ৫৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৪১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৬ লাখ ২০ হাজার ২২৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৪০৬ জন, মৃত্যু ৪ হাজার ১২৬ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৭ লাখ ২ হাজার ৮৩২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৫৮ হাজার ৩৫১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৯৭ লাখ ২৮ হাজার ৪৩৬ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৬১ হাজার ৬৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৬৩৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ২৮ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৫৪৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৯ লাখ ২৪ হাজার ২১৭ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ২১ হাজার ৬৬৮ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ১১৯ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৬০ হাজার ২৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৪৯৮ জন এবং মৃত্যু ১৮৪ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ৭২ হাজার ৪৬২ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৮২১ জনের এবং সুস্থ হয়েছেন ৪৮ লাখ ১ হাজার ২৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৯ জন এবং মৃত্যু ২৩২ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৫ হাজার ৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২১৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৩৩১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ১৮ হাজার ৫২৯ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪১ হাজার ৯৭৫ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৮৪ জন এবং মৃত্যু ১১ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫৬ হাজার ১০৩ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৩১ হাজার ৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৫২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৫৪৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৫৫ হাজার ১১২ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৯২ হাজার ৭৫১ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ২০৮ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৯১ হাজার ১৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪১৮ জন,মৃত্যু ১০৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৫৮ হাজার ১৪৮ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ২০ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৩৩ জন, মৃত্যু ২৫২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩১ লাখ ১৫ হাজার ৫৭২ জন। মারা গেছেন ৬৮ হাজার ৮০৭ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৬৯ হাজার ৩৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৪৭৫ জন এবং মৃত্যু ৪৯৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ৪৮ হাজার ৭১৯ জন। মারা গেছেন ৭৯ হাজার ২৬১ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৫৯ হাজার ৬২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৯৩ জন। মৃত্যু ৪৯০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৪২ হাজার ৩৩৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭০ হাজার ৬৭৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮২ হাজার ৫১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৫৫ জন এবং মৃত্যু ৩৪৩ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ৭ হাজার ৭৬১ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৯৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬২ হাজার ৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪০৯ জন এবং মৃত্যু ৩৬৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৬৮ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯৭ জন। মোট মৃত্যু ২ লাখ ১৯ হাজার ৩২৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯১ হাজার ৫২ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ২৯ হাজার ৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৩৮ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৯৮৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯৭ হাজার ১৩৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৬৫ হাজার ৬৩৯ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৮৯৮ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪০০ জন এবং মৃত্যু ২০৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ২৮ হাজার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬০৮ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৬১৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৪ হাজার ৮৭৮ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৮ হাজার ৬৬৭ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৭৮৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৩ জন, মৃত্যু ১৫ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৬ হাজার ৪০০ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ২ হাজার ৩১ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৯৬৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার  ৭৫৯ জন, মৃত্যু ৭২ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৯ হাজার ৭৩৪ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৭ হাজার ৩৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১৮ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৪০ জন, মৃত্যু ৪০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন