English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৯৬ লাখ ২৪ হাজার ৩১৫ জন

- Advertisements -

বিশ্বে গত ২৪ ঘন্টায় যত লোক করোনায় আক্রান্ত হয়েছে তার প্রায় অর্ধেক লোক আক্রান্ত এবং প্রায় এক তৃতীয়াংশের মৃত্যু হয়েছে ভারতে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ২৮৮ জন, মৃত্যু ৩ হাজার ৯৯৯ জনের।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শুক্রবার (১৪ মে ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৯১৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৩৮ হাজার ৩৪৬ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ২৪২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৫৮ হাজার ৫৩৫ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৯৬ লাখ ২৪ হাজার ৩১৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৪ হাজার ১৫৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ ৩৮ হাজার ৮৩৯ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৪ হাজার ২২৪ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৬ লাখ ২৬ হাজার ৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৮২৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৮ হাজার ৫৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৬২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৬ লাখ ৬৭ হাজার ১৯৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ২৮৮ জন, মৃত্যু ৩ হাজার ৯৯৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ১২০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৬২ হাজার ৩৫০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৭৩ হাজার ৩৬৭ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৪ লাখ ৩৬ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ১৪১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৩০ হাজার ৫৯৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৩৪০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৯ লাখ ৭৯ হাজার ৩২৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৪১ হাজার ১২৯ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ২৫০ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৯৯ হাজার ২১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪৬১ জন এবং মৃত্যু ১৩১ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ৮৩ হাজার ৯৯৬ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৫৬ হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৩৪ জন এবং মৃত্যু ২৩৮ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ১৩ হাজার ৪৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৮০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৭২৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ২৭ হাজার ৮৭৮ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪৪ হাজার ৬৩১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৫৭ জন এবং মৃত্যু ১১ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫৮ হাজার ২৯৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৩৯ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৭৪৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৬৯ হাজার ৪০৭ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৯৮ হাজার ৪৫২ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ২৮১ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৯৭ হাজার ৩৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭০১ জন,মৃত্যু ৭৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৭৫ হাজার ৬৪৪ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ২৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৪০ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৪৯৬ জন, মৃত্যু ২৬৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩২ লাখ ৪২ হাজার ১০৩ জন। মারা গেছেন ৬৯ হাজার ২৫৪ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৯১ হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৫৩১ জন এবং মৃত্যু ৪৪৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ৬৭ হাজার ৮৭৯ জন। মারা গেছেন ৭৯ হাজার ৭৬০ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৭৪ হাজার ৬৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১৬০ জন। মৃত্যু ৪৯৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৪৫ হাজার ৭৬২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭১ হাজার ২১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮৪ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৩০ জন এবং মৃত্যু ৩৪২ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ২২ হাজার ৭ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ২৩১ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৯ হাজার ৮৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২৪৬ জন এবং মৃত্যু ২৯৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৭১ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯০ জন। মোট মৃত্যু ২ লাখ ১৯ হাজার ৫৯০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৬৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ২৩৬ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৩৫ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮১৩ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৩৩৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ১৬ হাজার ৬৪৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৭৩ হাজার ৩১৬ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৩১৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৭৭ জন এবং মৃত্যু ৪১৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৩১ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৪৮ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৭১৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৯ হাজার ৭৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৯ হাজার ৯৪৭ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৮২৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬২ জন, মৃত্যু ১৩ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৪৫৭ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫ হাজার ২৫২ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ১২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২২১ জন, মৃত্যু ৪৪ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ৮৭৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৮ হাজার ৬৮৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১৯ হাজার ৬১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৯০ জন, মৃত্যু ৩১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন