English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

খালি পায়ে ঘাসের ওপর হাঁটলে যে উপকার পাবেন

- Advertisements -

স্বাস্থ্যকে ঠিক রাখতে হাঁটার কোনো বিকল্প নেই। চিকিৎসকরাও বেশি বেশি হাঁটার কথা বলে থাকেন।তবে ঘাসের ওপর খালি পায়ে হাঁটার বেশ কিছু উপকারিতা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

খালি পায়ে হাঁটার ফলে যে উপকারগুলো পাবেন-

পায়ের ম্যাসাজ : প্রতিটি মানুষেরই পায়ের ওপর সারাদিন খুব চাপ পড়ে। তাই প্রয়োজন পায়ের ম্যাসাজ। ভেজা ঘাসের ওপর দিয়ে হাঁটাহাঁটি করলে সেই উপকারটি পাওয়া যায় অর্থাৎ ফুট ম্যাসাজের কাজ হয়। এতে পায়ের মাংসপেশি শিথিল হয় ও ব্যথা দূর হয়।পায়ের ক্লান্তিভাব কাটাতেও ঘাসের ওপর খালি পায়ে হাঁটার কোনো বিকল্প নেই।

এলার্জির চিকিৎসায় : খালি পায়ে শিশিরভেজা ঘাসের ওপর হাঁটার ফলে পায়ের নিচে কোমল কোষের সঙ্গে যুক্ত স্নায়ুকে সক্রিয় করে তুলে। সেই সংকেত মস্তিষ্কে যায়। এতে অ্যালার্জির মতো সমস্যা দূর হয়। এটাকে অনেকে গ্রিন থেরাপিও বলেন থাকেন।

দৃষ্টিশক্তি : খালি পায়ে হাঁটার ফলে বাড়ে দৃষ্টিশক্তি। পায়ের সঙ্গে শরীরের অনেক অংশের সংযোগ থাকে। চোখের সঙ্গেও পায়ের সংযোগ রয়েছে। খালি পায়ে হাঁটলে সেই অংশগুলো প্রভাবিত হয়। চোখের নির্দিষ্ট বিন্দুতে চাপ পড়ার ফলে দৃষ্টিশক্তি বাড়ে।

দুশ্চিন্তা থেকে মুক্তি: খালি পায়ে সকালবেলা শিশিরভেজা ঘাসের ওপর হাঁটা মানসিক স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। খালি পায়ে হাঁটা টেনশন ফ্রি করে। মনকে শান্ত রাখে। তাই ব্যস্ত জীবনযাপনে টেনশন ফ্রি থাকতে খালি পায়ে হাঁটার কোনো বিকল্প নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন