English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

ঘাড়ে-গলায় কালচে দাগ দূর করবেন যেভাবে

- Advertisements -

মুখের উজ্জ্বলতা বাড়াতে কমবেশি সবাই যত্ন করেন। কিন্তু ঘাড়, গলা অনেকেই এড়িয়ে যায়। এতে গলা, ঘাড়ে ময়লা জমে কালো দেখায়। তখন সাজগোজ করলেও ঘাড়-গলার কারণে সৌন্দর্য ম্লান হয়ে পড়ে। সেক্ষেত্রে ঘরোয়া কিছু সমাধান চেষ্টা করতে পারেন। যেমন-

দই এবং লেবু :  প্রথমে ২ চা চামচ দই নিন এবং তাতে ১ চা চামচ লেবুর রস যোগ করুন। এই পেস্টটি ঘাড়ে লাগিয়ে ১৫ মিনিট শুকোতে দিন। এরপর ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিন।

বেকিং সোডা : বেকিং সোডা এবং পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি কালো অংশে লাগান এবং ১৫ মিনিটের জন্য শুকাতে দিন। এর পর পরিষ্কার পানি দিয়ে ঘাড় ধুয়ে ময়েশ্চারাইজার লাগান।

রক সল্ট বা বিট লবণ 
: গোসলের আগে অল্প রক সল্ট দিয়ে ঘাড়ে ম্যাসাজ করুন। হালকা হাতে মালিশ করার পর পানি দিয়ে ঘাড় ধুয়ে ফেলুন। গোসলের পর ঘাড়ে ময়েশ্চারাইজার লাগান। একদিনে এটি ঘাড় বা গলার কালো দাগ অনেকটাই দূর করবে।

বেসন এবং হলুদের পেস্ট
: ২ চা চামচ বেসন, ১ চা চামচ হলুদ, আধা চা চামচ লেবুর রস এবং গোলাপ জল মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই পেস্টটি ঘাড়ে লাগান এবং ১৫ মিনিটের জন্য শুকানোর জন্য রেখে দিন। এরপর হালকা গরম পানি দিয়ে ঘাড় ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’বার ঘাড়-গলা পরিষ্কার করার এই প্রতিকারটি ব্যবহার করতে পারেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন