English

27 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

পার্লারে খরচ বাঁচিয়ে বাড়িতেই ম্যানিকিওর

- Advertisements -
Advertisements
Advertisements

মহাষষ্ঠীর আর মাত্র কয়েকদিন বাকি। এ সময় অনেকে কাজের মাঝে রূপচর্চাও সেরে ফেলতে হবে। এই কয়েকদিনের মধ্যে ত্বক ও চুলের পরিচর্যার পাশাপাশি নখের পরিচর্চাও করতে হবে। কারণ আজকাল নখেও নেইল আর্ট করান অনেকে। আবার অনেকে পছন্দ করেন নেইল এক্সটেনশন। আবার কারও ভরসা শুধু নেলপলিশ। পুজোয় যেভাবেই নখকে সাজান, আগে ম্যানিকিওর করা জরুরি।

জেনে নিন ম্যানিকিওরের টিপস-

ম্যানিকিওরের মাধ্যমে নখকে সুন্দর করে তোলা হয়। কিন্তু এর জন্য আপনাকে পার্লারে গিয়ে শ’খানেক টাকা খরচ করতে হবে। হাতে যদি সময় কম থাকে বা খরচ বাঁচাতে চান, তাহলে বাড়িতেই ম্যানিকিওর সেরে ফেলুন।

ম্যানিকিওর শুরু করার আগে পুরনো নেলপলিশ নখ থেকে তুলে ফেলা দরকার। নেলপলিশ রিমুভার দিয়ে নখগুলো ভালো করে পরিষ্কার করে নিন। একটুও যেন নেলপলিশে দাগ না থাকে। নখের কোণগুলো ভালো করে পরিষ্কার করে নিন।

এবার নখগুলো কেটে নিন। খুব বেশি ছোট করবেন না। এরপর একটি বাটিতে ঈষদুষ্ণ গরম পানি নিন। এতে শ্যাম্পু গুলে নিন ও লেবুর টুকরো ফেলে দিন। দু’হাত এতে মিনিট তিনেক ডুবিয়ে রাখুন। এতে নখের কিউটিকল নরম হয়ে যাবে।

নখের গোড়াগুলোতে কিউটিকল ক্রিম লাগিয়ে নিন। এরপর নখের কোণে জমে থাকা ময়লা পরিষ্কার করে নিন। তারপর একটি সুতির কাপড় বা টিস্যু দিয়ে নখগুলো মুছে নিন।

দু’হাতে ভালো করে হ্যান্ড ক্রিম বা ময়েশ্চারাইজার মেখে নিন। নখের ওপর ময়েশ্চারাইজার লাগাবেন না। এতে নখের ওপর নেলপলিশ ধরবে না। যদি ময়েশ্চারাইজার লেগে যায়, তাহলে বাফারের সাহায্যে নখটা ঘষে নিন।

এরপর নখের ওপর প্রথমে স্বচ্ছ নেল পলিশ লাগিয়ে নিন। জেল বেসড নেল পলিশও ব্যবহার করতে পারেন। এরপর আপনার পছন্দমতো নেল পলিশের রং বুলিয়ে নিন নখের ওপর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন