English

39 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

পেঁপের সঙ্গে যে খাবার খেলে হয়ে যাবে বিষ!

- Advertisements -

নাসিম রুমি: শরীরের জন্য পেঁপে খুব উপকারী। কাঁচা বা পাকা দুই অবস্থাতেই পেঁপের গুণ অনেক! হজমের সমস্যার সমাধান থেকে শুরু করে ওজন কমানো সবেতেই ভূমিকা রয়েছে। ডায়াবেটিসের রোগীদের জন্য খুব ভালো।

Advertisements

পেঁপের মধ্যে রয়েছে ভিটামিন এ,সি, বি, প্রোটিন ও ফাইবার। ফ্যাট আর কার্বোহাইড্রেট একেবারেই কম পরিমাণে থাকে। সেই সঙ্গে অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর পেঁপে। তবে ভুলেও এই সব খাবার কিন্তু খাবেন না পেঁপের সঙ্গে। বিষ হয়ে যাবে এই ফল!

কমলা লেবু ও পাকা পেঁপে ভুলেও এক সঙ্গে খাবেন না। শরীরের জন্য এক সঙ্গে এই দুই ফল বিষ। ভয়ানক ক্ষতি হবে। এমনকি কিউই কিন্তু পেঁপের সঙ্গে খাবেন না। না হলে এই সব খাবারের বিষক্রিয়ার ফল মারাত্মক হতে পারে।

পেঁপের সঙ্গে কখনই পাতি লেবুর রস মিশিয়ে খাবেন না। কাঁচা হোক বা পাকা পেঁপের স্যালাডে বা এমনিতেই পাতি লেবুর রস মিশিয়ে বেশি টেস্টি করতে চাইবেন না। লেবু দিলেই পেঁপে বিষ হয়ে যায়। শরীরের হিমোগ্লোবিনের মাত্রা কমিয়ে দেয়। পেটের ভয়ানক অসুখ করে।

Advertisements

টম্যাটো আর পেঁপে এক সঙ্গে খেলেই সেটা বিষ। রান্নার সময় খেয়াল রাখবেন কাঁচা পেঁপের সঙ্গে যেন টম্যাটো দিয়ে রান্না না করেন। ভয়ংকর হতে পারে এই দুইয়ের প্রভাব।

দই আর পেঁপে একসঙ্গে কখনই খাবেন না। পেঁপে গরম আর দই শরীরের জন্য ঠান্ডা। এতে শরীরের ভয়ানক ক্ষতি হয়। পেঁপে খাওয়ার কম করে দু-ঘণ্টা পর দই খান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন