English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

ফোন সার্ভিস সেন্টারে দেওয়ার আগে যা অবশ্যই করবেন

- Advertisements -
Advertisements

ফোনের কোনো সমস্যা দেখা দিলেই ফোনটিকে সার্ভিস সেন্টারে দিয়ে আসেন। তবে ফোন সার্ভিস সেন্টারে দেওয়ার আগে অবশ্যই কয়েকটি কাজ করতে হবে। নাহলে অনেক বড় বিপদে পড়তে পারেন।

এখন কমবেশি সবাই স্মার্টফোনে প্রয়োজনীয় সব ডাটা সংরক্ষণ করে রাখেন। ব্যক্তিগত ছবি, ভিডিও থেকে শুরু করে ব্যাঙ্কিং যে কোনো তথ্য। স্মার্টফোনটি মেরামত করাতে গিয়ে আপনার ফোনের ডাটা অচেনা ব্যক্তির হাতে চলে যেতে পারে। ফলে পড়তে পারেন অনেক বড় বিপদে।

Advertisements

তাই স্মার্টফোনটি সার্ভিসিংয়ে দেওয়ার আগে যে কাজগুলো করবেন দেখে নিন-

>> সার্ভিস সেন্টারে বা দোকানে মোবাইল ফোন দেওয়ার আগে আপনার সব ডাটা মুছে ফেলুন। এতে কোনোভাবেই কেউ আপনার ফোনের কোনো ডাটা পাবে না। এমনকি এর আরও একটি সুবিধা হল, কোনোভাবে ডাটা মুছে গেলে আপনি তা পেয়ে যাবেন।

>> যদি আপনার মোবাইল ফোনে ব্যাঙ্কিং অ্যাপ রেখে থাকেন, তবে সেগুলো ডিলিট করুন। মুছে ফেলার আগে, আপনার পাসওয়ার্ড ইত্যাদি একটি নিরাপদ জায়গায় লিখে রাখুন, যাতে আপনি কোনো সমস্যায় না পড়েন।

>> আপনার ই-মেইল এবং ফটো গ্যালারিতে পাসওয়ার্ড রাখুন। সম্ভব হলে জি-মেইল অ্যাকাউন্টটি লগআউট করুন। কারণ ফোনের মেসেজ বক্স থেকে যেভাবে প্রতিটি অ্যাকাউন্ট খোলা যায়। একইভাবে জি-মেইলও সব ডিজিটাল অ্যাকাউন্টকে ওপেন করে দেয়।

তবে এই কাজগুলো তখনই করবেন, যখন কোনো অচেনা দোকানে আপনি আপনার ফোনটিকে ঠিক করার জন্য দেবেন। যদি কোনো কোম্পানির সার্ভিস সেন্টার হয়, সেক্ষেত্রে এসব কাজ না করলেও হবে।

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
শামীম ডিএস
শামীম ডিএস
5 months ago

এটা অবশ্যই একটি গুরুত্বপূর্ণ বিষয়।

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন