English

25 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

ভিটামিন ই ত্বকের কী কী উপকার করে?

- Advertisements -

খুবই সহজ কয়েকটি রুটিন প্রতিদিন মেনে চললেই ত্বকের সমস্যা দূর করে। ভিটামিন ই ত্বকের জন্য কুব গুরুত্বপূর্ণ। এতে থাকা অ্যান্টি অক্সিড্যান্ট অনেক সমস্যাই হয় সমাধান।

কী উপকার করেন?

ত্বকের নানা সমস্যাই সমাধান করে ভিটামিন ই।

Advertisements

এতে আছে অ্যান্টি অক্সিড্যান্ট উপাদান। ভিটামিন ই ত্বকের আর্দ্রতা ধরে রাখে। শীতে ভিটামিন ই প্রাকৃতিক ময়শ্চারাইজারের কাজ করে। ত্বকের বলিরেখা কমাতেও সাহায্য় করে। মুখে বয়সের ছাপ পড়তে দেয় না। ভিটামিন ই ব্যবহারে ত্বক থাকে হয়।

কীভাবে ব্যবহার করবেন?

** গোলাপ জল

ভিটামিন ই সরাসরি ত্বকে না লাগানোই শ্রেয়। ২ চামচ গোলপ জল নিন। একটা ভিটামিন ই ক্যাপসুল নিয়ে নিন। একটি মিশ্রণ তৈরি করুন। মুখে ভালো করে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

Advertisements

**অ্যালোভেরা

অ্যালোভেরা ত্বকের জন্য় খুবই ভালো। এটি ত্বকের আর্দ্রতা ধরে রাখে। একটি পাত্রে ২ টেবিল চামচ অ্যালোভেরা নিয়ে তার মধ্য়ে এক চামচ গোলাপ জল দিন। এরপর একটি ভিটামিন ই ক্যাপসুল মেশাতে হবে। সব মিশিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করুন। মুখে ভালো করে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

** গ্রিন টি 

এক কাপ  গ্রিন টি নিয়ে ঠান্ডা করে নিতে হবে। এর সঙ্গে ১ চামচ মধু মিশিয়ে ২টি ভিটামিন ই ক্যাপসুল দিন। উপাদানগুলো ভালো করে ফুটিয়ে নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি ভালো করে ঠান্ডা করে নিন। এরপর সেটি মুখে লাগান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন