English

28 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

১৫ ফেব্রুয়া‌রি থেকে ১৭ মার্চ পর্যন্ত বইমেলার প্রস্তাব

- Advertisements -

করোনাভাইরাস মহামারির কারণে এবারও পিছিয়ে যাওয়া অমর একুশে বইমেলা ১৫ ফেব্রুয়ারি শুরু করে ১৭ মার্চ পর্যন্ত চালানোর প্রস্তাব দিয়েছে প্রকাশক সমিতি। মঙ্গলবার দুপুরে বাংলা একাডেমি কর্তৃপক্ষের সঙ্গে এক বৈঠকে প্রকাশকদের পক্ষ থেকে এই প্রস্তাব দেওয়া হয়।

Advertisements

বিষয়টি নিশ্চিত করে বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ জানান, বৈঠ‌কে প্রকাশকরা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বইমেলা আয়োজনের প্রস্তাব দিয়েছেন। এখন এটি সরকা‌রের অনু‌মোদ‌নের জন্য পাঠা‌নো হ‌বে। সরকা‌রের উচ্চ পর্যা‌য় থেকে চূড়ান্ত সিদ্ধান্ত দিলে আশা করি আমরা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত মেলা করতে পারবো।

বাংলা একাডেমিতে আয়োজিত এই সভায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

এদিকে অমর একুশে গ্রন্থমেলার দিনক্ষণ এখনও চূড়ান্ত না হলেও ফেব্রুয়ারিতেই গ্রন্থমেলা আয়োজনের জন্য বাংলা একাডেমি সার্বিক প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা।

Advertisements

সোমবার বিকেলে তিনি জানান, যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই ফেব্রুয়ারিতে বইমেলা আয়োজনের সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। ফেব্রুয়ারিতে যদি বইমেলা না হয়, তবে তো তার তাৎপর্য থাকে না। বইমেলা এই ফেব্রুয়ারিতেই হবে।

তবে সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ফয়সল হাসান জানান, বইমেলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ হয়নি। তারিখ নির্ধারণ হলে তা জানিয়ে দেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্বামীর পরকীয়া ধরে ফেললেন রাখি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন