English

33 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

জন্মদিনে কেক না কেটে কলম ভাঙলেন ইলিয়াস খান!

- Advertisements -

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাগারে পাঠানোর প্রতিবাদে নিজের জন্মদিনে কেক না কেটে কলম ভাঙা কর্মসূচি পালন করেছেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও তার শুভানুধ্যায়ীরা।

Advertisements

বৃহস্পতিবার (২০ মে) ইলিয়াস খানের জন্মদিন ছিল। জন্মদিন উদযাপনে একটি অনুষ্ঠানের আয়োজন করেন তার সহকর্মী ও বন্ধুরা। যথারীতি একটি কেক আনা হলেও সেটি না কেটে প্রতিবাদস্বরূপ তিনি এই কলম ভাঙার কর্মসূচি পালন করেন। রাত সাড়ে ৮টায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের কক্ষে কর্মসূচিটি পালন করা হয়।

এ সময় ইলিয়াস খান বলেন, আমার সহকর্মী ও বোন রোজিনা ইসলামকে মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে কারাগারে পাঠানো হয়েছে। তিনি শারীরিকভাবে কারাগারে আছেন আর আমরা সবাই মানসিকভাবে কারাগারে আছি।

Advertisements

তিনি আরও বলেন, শুধু রোজিনা ইসলাম নয়, আরও অনেক সাংবাদিকের প্রতি অন্যায় আচরণ করা হয়েছে। তারা অনেকেই কারাগারে আছেন। সাংবাদিকদের বিভিন্ন অধিকার আদায় এবং নির্যাতনের প্রতিবাদে এর আগে আমরা কলম বিরতি কর্মসূচি পালন করেছি। এবার কলম বিরতি নয়, কলম ভাঙা কর্মসূচি পালন করছি।

দ্রুত সময়ের মধ্যে রোজিনা ইসলামসহ অন্যান্য যেসব সাংবাদিকরা কারাগারে আছেন, তারা মুক্তি পাবেন এই আশাবাদ ব্যক্ত করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক এই সাধারণ সম্পাদক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন