English

28 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

ডিআরইউ’র উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় ২৫ সেপ্টেম্বর শুক্রবার ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়। সকালে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব এ কে এম এনামুল হক শামীম এমপি।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার। স্বাগত বক্তব্য রাখেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটিরসাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী। আরো বক্তব্য রাখেন, ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, বৈশাখী টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ফারহানা যুথী ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাহাদাত হোসেন। উপস্থিত ছিলেন, ডিআরইউর সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান, ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এ কে এম এনামুল হক শামীম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি মহামারি করোনার শুরুর দিক থেকেই নানা কল্যাণমুখী কাজ করে যাচ্ছে। ফ্রি এ্যাম্বুলেন্স সেবা, করোনা সংক্রমণ পরীক্ষা এর মধ্যে অন্যতম। সাংবাদিকরাও যে মানবকল্যাণে কাজ করতে পারে ডিআরইউ তার উদাহারণ সৃষ্টি করেছে। করোনাকালে ডিআরইউর ভূমিকা প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, ডিআরইউ অনলাইন জার্নালের মাধ্যমে ব্লাডব্যাংক তৈরি করেছে। এটা খুবই ভালো উদ্যোগ। এখান থেকে ডিআরইউ সদস্যরা প্রয়োজনের সময়ে রক্ত আদান প্রদান করতে পারবেন। এটা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে।
পানিসম্পদ উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা একজন সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী। কোন সাংবাদিক অসুস্থ হলে তিনি তার পাশে দাঁড়ান। এবার করোনার সময়ে তিনি সাংবাদিকদের প্রণোদনা দিয়েছেন। পানিসম্পদ উপমন্ত্রী ডিআরইউ সদস্যদের কল্যাণে সবসময় পাশে থাকার আশ্বাস দেন।
রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে ডিআরইউ এই প্রথমবারের মত ব্লাডব্যাংক কার্যক্রমের সূচনা করলো।রক্তের প্রয়োজনে ডিআরইউ সদস্য ও তাদের পরিবার এই ব্লাডব্যাংকের সহযোগিতা নিতে পারবে।
ব্লাডব্যাংকের অনলাইন ঠিকানা:
http://reportersvoicebd.com/dru-blood-bank

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন