English

23 C
Dhaka
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
- Advertisement -

সাংবাদিক পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে মামলায় ডিআরইউ’র উদ্বেগ

- Advertisements -

ঢাকা রিপোর্টার্স ইউনিট‘র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও দৈনিক দেশ রূপান্তর পত্রিকার জেষ্ঠ্য প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে মামলায় ডিআরইউ’র উদ্বেগ।

Advertisements

আজ ২০ সেপ্টেম্বর, ২০২২ মঙ্গলবার এক বিবৃতিতে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এ মামলা প্রত্যাহারের দাবি জানান।

গত ৬ জুলাই দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের সূত্র ধরে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের আদালতে কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা এই মামলাটির আবেদন করেন। এ সময় বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পাভেল হায়দার চৌধুরী ও দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুলকে হাজির হতে সমন জারি করেন আদালত।

পাভেল হায়দার চৌধুরী বলেন, ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে নিউজটি সবরকম তথ্য প্রমাণের ভিত্তিতে করা হয়েছে। হয়রানী করতেই এই মামলা করা হয়েছে।

Advertisements

নেতৃবৃন্দ বলেন, তথ্য প্রমাণসহ সংবাদ প্রকাশ করা একজন সাংবাদিকের পেশাগত দায়িত্ব। সংক্ষুদ্ধ যে কেউ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাতে এবং আইনানুগ ব্যবস্থা নিতে পারেন। কিন্তু ডিআরইউ সদস্য পাভেল হায়দার চৌধুরীর সংবাদ প্রকাশের প্রায় আড়াই মাস পরে তার বিরুদ্ধে আদালতে গিয়ে মামলা দায়ের পুরো বিষয়টিকে প্রশ্নবিদ্ধ করেছে।

ডিআরইউ মনে করে এটি একটি হয়রানিমূলক মামলা যা স্বাধীন সাংবাদিকতা ও বর্তমান সরকারের নীতি পরিপন্থি। তাই অবিলম্বে এই মামলা প্রত্যাহার এবং পুরো বিষয়টি সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে ডিআরইউ নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

‘অবুঝ মন আমার’ ছবিতে তাসনিয়া

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন