English

23 C
Dhaka
মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
- Advertisement -

সাংবাদিক রোজিনা ইসলামকে অব্যাহতির পরও নারাজি দেয়ার ঘটনায় বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ

- Advertisements -

দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় কোনো সত্যতা না পাওয়ার চূড়ান্ত প্রতিবেদন দেয় ডিবি পুলিশ। ওই প্রতিবেদনের ওপর শুনানীর দিনে মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শিব্বির আহমেদ ওসমানীর নারাজীর প্রেক্ষিতে মামলাটি অধিকতর তদন্তে পিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

Advertisements

মঙ্গলবার বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি মধুসূদন মন্ডল ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে নারাজির ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সংবাদ সংগ্রহের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে একজন সাংবাদিক যেভাবে সরকারি কর্মকর্তাদের দ্বারা হেনস্তার শিকার হয়েছেন তা ন্যাক্কারজনক। তার ওপর ওই সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব। ওই মামলায় আদালত সাংবাদিককে জামিন দেন এবং গোয়েন্দা পুলিশের তদন্তে সাংবাদিক রোজিনা ইসলামকে অব্যাহতি দেয়। আইনি প্রক্রিয়ায় একজন সাংবাদিক যখন নির্দোষ প্রমাণের দ্বারপ্রান্তে তখন বাদী কর্তৃক এভাবে অনাস্থা দেয়ার ঘটনা দুরভিসন্ধিমূলক।

নেতৃবৃন্দ আরও বলেন, সরকার ও সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তখন সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।

Advertisements

ওই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে প্রশ্নবিদ্ধ করছে, সাংবাদিক ও সংবাদ মাধ্যমকে নানাভাবে হয়রানিমূলক ও মিথ্যা মামলার জালে আবদ্ধ করার অপচেষ্টা করছে।

সাংবাদিক হয়রানির যে কোনো পদক্ষেপ মোকাবিলায় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন সব সময় প্রস্তুত বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন