English

29 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

২য় চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড বসবে ঢাকায়

- Advertisements -

দ্বিতীয়বারের মত শুরু হয়েছে ‘ চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডস ২০২১-এর কার্যক্রম। আইসিটি ডিভিশনের পৃষ্ঠপোষকতা ও নিবেদনে এবারের অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ‘স্ন্যাককিপার’। গত বছর প্রথমবারের মত ডিজিটাল ও সোশ্যাল মিডিয়া প্লাটফর্মকে কেন্দ্র করে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি শুরু করে চ্যানেল আই।

প্রথম আয়োজনে অনলাইন ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্যাপক সারা ফেলে অনুষ্ঠানটি। জুড়ি বোর্ডের বিচারে ও দর্শকদের অনলাইন ভোটের মাধ্যমে প্রথম আসরে মোট ২৩টি ক্যাটাগরিতে প্রদান করা হয় এ অ্যাওয়ার্ড। এবারও চ্যানেল আই চত্বরে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। অ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি পুরো অনুষ্ঠানজুড়ে থাকবে নানা ধরণের বিনোদনমূলক পরিবেশনা।

Advertisements

এ উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে ৪ অক্টোবর দুপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন চ্যানেল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি, আইসিটি ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, স্ন্যাককিপারের ব্যবস্থপনা পরিচালক সোহেল সাত্তার। এছাড়া ভিজুয়্যালি অংশ নেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীদ আক্তার রেনী।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠানটি সম্পর্কে শাইখ সিরাজ বিস্তারিত জানান। এ সময় তিনি আরো বলেন, ২০২১ এর ১ জানুয়ারি থেকে ২০২১-এর ৩১ ডিসেম্বর পর্যন্ত ডিজিট্যাল প্লাটফর্মে স¤প্রচারিত নাটক, টেলিফিল্ম, চলচ্চিত্র, সঙ্গীতসহ অন্যান্য ক্যাটাগরি থেকে অ্যাওয়ার্ডের ক্যাটাগরিগুলো নির্বাচিত করা হবে। যা ২০২২ সালের মার্চের কোনো এক সময়ে অ্যাওয়ার্ডটি প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের উন্নয়নে আইসিটি ডিভিশন সূচনা থেকেই অগ্রগামী ভূমিকা পালন করে যাচ্ছে। দেশের মানুষ প্রতিটি খাতে আইসটিকে ব্যবহার করছে। যারাু ফসল উৎপাদন করেন তারও এ থেকে পিছিয়ে নেই। একজন কৃষি উদ্যোক্তাও ইন্টারনেট ব্যবহার করে কৃষ্টি সম্পর্কে অনেক কিছু জানতে পারেন। ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড একটি সময়পোযোগী পদক্ষেপ।

Advertisements

এই পদক্ষেপের ফলে নতুন উদ্যোক্তা তৈরীর পাশাপাশি বিনিয়োগ পাওয়া সহজ হবে উদ্যোক্তাদের জন্য। তারুণ্য নির্ভর এই অনুষ্ঠানে আইসিটি ডিভিশনের সম্পৃক্ততা নিঃসন্দেহে তরুনদের বিশেষভাবে অনুপ্রাণিত করবে। সেই সাথে অনুষ্ঠানটিকে নিয়ে যাবে অনন্য এক উচ্চতায়।

অনুষ্ঠানে সম্পৃক্ততা সম্পর্কে স্ন্যাককিপারের ব্যবস্থপনা পরিচালক সোহেল সাত্তার চ্যানেল আই ও আইসিটি ডিভিশনকে ধন্যবাদ জানান। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক-এর ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ এবং ভিজ্যুয়াল মাধ্যমে ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীদ আক্তার রেনী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেকপার্ক-এর পরিচালক (টেকনিক্যাল) সৈয়দ জহিরুল ইসলাম, সহকারী পরিচালক (সংগ্রহ) মো: মাহফুজুল কবির এবং মার্কেটিং কনসালটেন্ট তামজিদ বিন আহমেদ। ছবি তুলেছেন: মোস্তাফিজুর রহমান মিন্টু।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন