English

28 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

সাংবাদিক আল কাছিরকে অপহরণের হুমকিদাতা নোবেলের শাস্তির দাবি বাচসাসের

- Advertisements -
বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-বাচসাস পরিবারের সদস্য ও সময় টিভির স্টাফ রিপোর্টার আল কাছিরকে হুমকী প্রদানকারী সঙ্গীতশিল্পী মাঈনুল আহসান নোবেলের শাস্তির দাবি ও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাচসাস।
বাচসাস বর্তমান কার্যকরি কমিটির পক্ষে সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবুর স্বাক্ষরিত এক বিবৃতিতে জানায়-সংগীত শিল্পী মাইনুল হাসান নোবেল সাংবাদিক আল কাছিরকে অপহরণের হুমকি দিয়েছেন। সময় টিভির সময় নিউজের সাংবাদিক ও বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সদস্য আল কাছিরকে ১৬ তারিখ দিনগত রাতে মুঠোফোনে হুমকি প্রদান করেন নোবেল। যার তথ্যপ্রমাণ আল কাছির এর ফোনে ধারণ করা রয়েছে। সেই সঙ্গে নোবেল অশ্রাব্য ভাষায় আল কাছিরকে গালিগালাজ করেছে ।
নোবেলের এমন আগ্রাসি আচরণের আমরা তীব্র প্রতিবাদ জানাই এবং নিন্দা জ্ঞ্যাপন করছি। আমরা নোবেলকে সতর্ক করে দিয়ে বলতে চাই, কোন ভাবেই আপনার এমন আচরণ মেনে নেওয়া হবে না। ভবিষ্যতে যদি পেশাগত দায়িত্ব পালনকালে কোন সাংবাদিকের সঙ্গে এমন অন্যায় আচরণ করেন, তবে আপনকে বয়কট করা হবে। সেই সঙ্গে আপনরার সঙ্গে যারা কাজ করবেন, বাচসাস তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবে।
অন্যদিকে আল কাছিরকে অপহরণের হুমকি দেয়ায় প্রতিবাদ জানিয়েছেন ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী। সোমবার (১৭ মে) সন্ধ্যায় সংবাদমাধ্যম কর্মীদের একটি ফেসবুকে গ্রুপে তিনি এ প্রতিবাদ জানান।
এছাড়াও ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে তার শাস্তির দাবি করেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি (ডিআইইউসাস)। ১৭ মে ডিআইইউসাসের সভাপতি জাফর আহমেদ শিমুল ও সাধারণ সম্পাদক ওয়াহিদ তাওসিফ মুছা এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ ও শাস্তির দাবি জানান।
এ ব্যাপারে ডিইউজে ও ডিআইইউ’র বেশ কয়েকজন নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সময় টেলিভিশনের সাংবাদিকের সঙ্গে বিতর্কিত গায়ক মাঈনুল আহসান নোবেল অশ্রাব্য ভাষায় গালিগালাজসহ যে নোংরা মানসিকতার পরিচয় দিয়েছেন, তা একজন সংগীতশিল্পীর কাছে কাম্য নয়।
সঙ্গীতশিল্পী মাঈনুল আহসান নোবেলের এহেন কর্মকাণ্ডে সময় মিডিয়া লিমিটেডের পক্ষে জৈষ্ঠ্য নির্বাহী, প্রশাসন ও পরিচালন সৈয়দ আসাদুজ্জামান রাজধানীর কলাবাগান থানায় সাংবাদিক আল কাছিরের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়রি করেছেন। যাহার নং ৭০৩, তারিখ: ১৭/০৫/২০২১।
উল্লেখ্য, ১৬ মে দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে মোবাইল ফোনে মাঈনুল আহসান নোবেল সাংবাদিক আল কাছিরকে অপহরণের হুমকি দেন। গত কয়েক দিনের ফেসবুক স্ট্যাটাস প্রসঙ্গে জানতে চেয়ে ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে কল করলে শুরুতেই নিরবচ্ছিন্নভাবে অকথ্য ভাষায় সাংবাদিককে গালাগাল করেন নোবেল। তারপর নিজেই ফোন করে সাংবাদিক কাছিরকে হুমকি দেন। কথোপকথনের একপর্যায়ে আরও দশ সাংবাদিককে জেলে নেওয়ার কথা বলে হুমকিও দেন তিনি।
এর আগে মাঈনুল আহসান নোবেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে পোস্ট, দেশের জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্য, লিজেন্ড শিল্পীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাসও দিয়েছিলেন নোবেল। সর্বশেষ সড়ক দুর্ঘটনায় বৃদ্ধকে বাঁচানোর মিথ্যা গল্প শুনিয়েছিলেন। পরে সত্য প্রকাশ হয় সময় নিউজের মাধ্যমে। এতেই সময় নিউজের ওপর চটেছিলেন নোবেল।
নোবেলের সঙ্গে ফোনালাপ হুবহু তুলে ধরা হলো-
সাংবাদিক: হ্যালো।
নোবেল: এই (প্রকাশের অযোগ্য শব্দ), আমি নোবেল বলতেছি। তোর নাম কী (প্রকাশের অযোগ্য শব্দ)। তোরে কালকে বাসা থেকে তুলে নিয়ে আসব। (প্রকাশের অযোগ্য শব্দ) সময় টিভি (প্রকাশের অযোগ্য শব্দ) তুমি?
সাংবাদিক: আমার নাম আল কাছির।
নোবেল: কী নাম?
সাংবাদিক: আল কাছির। আমি বিনোদন সাংবাদিকতা করি।
নোবেল: আরে তোর সাংবাদিকের গোষ্ঠী… (প্রকাশের অযোগ্য শব্দ) আমি। তোর সাংবাদিক দশটারে জেলে ভরব আমি। (প্রকাশের অযোগ্য শব্দ) চিনিস আমারে? নোবেলরে চিনিস তুই? (প্রকাশের অযোগ্য শব্দ) নোবেল কি শিল্পী? নোবেল কিন্তু ক্যাডার।
সাংবাদিক: আচ্ছা
নোবেল: নোবেলরে ভালো মতো চিনে রাখিস। (সেনাবাহিনীর একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তার শ্যালক পরিচয় দেন)। ঠিক আছে? একেবারে সময় টিভির গোষ্ঠী… (প্রকাশের অযোগ্য শব্দ) দিব। কালকে আসতেছি তোমাদের সময় টিভিতে, দাঁড়াও। তোমাদের সময় টিভির (প্রকাশের অযোগ্য শব্দ) ভরে দিব, যাও। এগুলোর রেকর্ডিং তোমরা সুন্দর মতো করে নিউজে শোনায় দিও। (প্রকাশের অযোগ্য শব্দ) সময় টিভির গোষ্ঠী… (প্রকাশের অযোগ্য শব্দ)। সময় টিভি, চ্যানেল ২৪ তোমাদের (প্রকাশের অযোগ্য শব্দ) দাঁড়াও। (প্রকাশের অযোগ্য শব্দ)।
সাংবাদিক: আপনি কার আপন শালা ভাই?
নোবেল: আমি যার আপন শালাই হই, তোর জানা দরকার আছে? এই (প্রকাশের অযোগ্য শব্দ), (প্রকাশের অযোগ্য শব্দ)। আমার নামে নিউজ করে উড়াই ফালাইতেছিস (প্রকাশের অযোগ্য শব্দ)। তুই নোবেলকে চিনিস্ত এই তোর নাম কী? তোর নামটা আবার বল।
সাংবাদিক: ভাই আমার নাম আল কাছির।
নোবেল: ভালো মতো বল। উচ্চারণ করতে পারিস্ত (প্রকাশের অযোগ্য শব্দ) কী সাংবাদিকতা করিস্ত তোরে কালকেই (একটি গোয়েন্দা সংস্থা দিয়ে তুলে নেওয়ার হুমকি) ধরবে। (প্রকাশের অযোগ্য শব্দ), (প্রকাশের অযোগ্য শব্দ)। তোর নামটাও তো (প্রকাশের অযোগ্য শব্দ) নাম। তোর সময় টিভি, তোর চ্যানেল ২৪, প্রথম আলো সব (প্রকাশের অযোগ্য শব্দ) দিয়ে ভরব। দাঁড়া তুই দাঁড়া। আমার সর্ম্পকে তো আইডিয়া নাই, আমার বাড়ি গোপালগঞ্জ।
সাংবাদিক: ভাই আপনি আমাকে কী করবেন একটু বলেন-
নোবেল: বস আপনেরে কালকে জেলে ভরব আমি। বুঝছেন, চ্যালেঞ্জ। কালকে তুই জেলে থাকবি। ওপেন চ্যালেঞ্জ। না পারলে আমার নামে কুত্তা পুষিস। (প্রকাশের অযোগ্য শব্দ)। কুত্তা পুষিস, কুত্তা পুষিস তোরে কালকে জেলে পুরতে না পারলে আমার নামে কুত্তা পুষিস। সময় টিভির নামে ৫০ কোটি টাকার মানহানি মামলা করব। যাহ (প্রকাশের অযোগ্য শব্দ)।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন