English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

অগ্নি নিরাপত্তায় সরকারি নির্দেশনা মানা হচ্ছে না: প্রধানমন্ত্রী

- Advertisements -

সরকার সব ভবনে অগ্নি নির্বাপক যন্ত্র স্থাপন এবং অগ্নি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য বারবার নির্দেশনা দিলেও তা মানা হচ্ছে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেইলি রোডে বহুতল ভবনটিতে ‘ফায়ার এক্সিট’ নেই।

শুক্রবার (১ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে বিমা ধারণা প্রচারের লক্ষ্যে জাতীয় বিমা দিবস-২০২৪ উদ্বোধনকালে এ কথা বলেন। অর্থ মন্ত্রণালয় এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

একই অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী ব্যাংক বিমা সেবারও উদ্বোধন করেন যা সরাসরি ব্যাংক থেকে বিমার প্রিমিয়াম দেওয়ার সুবিধা দেবে।

প্রধানমন্ত্রী বলেন, বেইলি রোডের যে বহুতল ভবনে আগুন লাগল, সেখানে কোনো ফায়ার এক্সিট নেই। তিনি ভবন নির্মাণের সময় সবাইকে নিয়ম-কানুন মেনে চলার আহ্বান জানান।

‘আমরা সব সময় আমাদের স্থপতিদের অনুরোধ করি, অন্তত যখন তারা ঘর বা বিল্ডিং ডিজাইন করেন, তখন একটি ছোট খোলা বারান্দা, একটি ফায়ার এক্সিট বা বায়ু চলাচলের স্থান রাখুন। কিন্তু যেসব স্থপতি ভবন নির্মাণ করতে চান তারা ঠিকমতো নকশা করাবেন না এবং মালিকরাও এক ইঞ্চি জায়গাও ছাড়তে চান না।

তিনি বলেন, ‘এবং আমি জানি যে কোনো বিমা ছিল না, তাই তারা (বেইলি রোড অগ্নিকাণ্ডের শিকার) ক্ষতিপূরণ হিসেবে কিছুই পাবে না। এসব ক্ষেত্রে সচেতনতা খুবই প্রয়োজন।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন