English

28 C
Dhaka
রবিবার, মে ২৬, ২০২৪
- Advertisement -

আমেরিকা নয়, আমাদের চাপে রাখে সংবাদমাধ্যম: পররাষ্ট্রমন্ত্রী

- Advertisements -

আমেরিকান সরকার আমাদের কোনও চাপের মধ্যে রাখে না, আপনারা সংবাদমাধ্যম আমাদের চাপে রাখে— এমন মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

Advertisements

শনিবার (৯ সেপ্টেম্বর) জি-২০ সম্মেলনের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সঙ্গে ওয়াশিংটনের খুব ভালো সম্পর্ক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জো বাইডেনের সঙ্গে সুন্দর আলোচনা হয়েছে। বাইডেনের সঙ্গে যখন আলাপ হয় তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে কী কাজ করেছেন সেগুলো বলেছেন। প্রধানমন্ত্রীর একটিই লক্ষ্য, দেশের মানুষের মঙ্গল। শেখ হাসিনা বাইডেনকে বলেছেন, ‘আমার বাবা-মা-ভাই বোনকে মেরে ফেলেছে।

এই দেশটাই আমার পরিবার। আমার দেশের কোনও মানুষ গৃহহীন থাকবে না সেই প্রচেষ্টায় হাত দিয়েছি। আমার দেশের মানুষের অভাব-অনটন দূর করে তাদের একটা সুন্দর ভবিষ্যৎ দিতে চাই।’ তখন বাইডেন বললেন, ‘আমি আপনার এই অভাবনীয় সাফল্যের কথা জানি।’

Advertisements

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন আরও বলেন, সায়মা ওয়াজেদ অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার নিয়ে কাজ করেন শুনে জো বাইডেন অনেক প্রশংসা করেছেন। পরে যোগাযোগের জন্য তার ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন জো বাইডেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের উপদেষ্টা জিয়া উদ্দিন মোবাইল বের করছিলেন ছবি তোলার জন্য। তখন জো বাইডেন তার কাছ থেকে মোবাইল নিয়ে বলেন, আমি ছবি তুলি। তারপরে তিনি প্রধানমন্ত্রী এবং তার কন্যাকে নিয়ে সেলফি তুলেন।

উল্লেখ্য, ভারতের রাজধানী নয়া দিল্লিতে শুরু হয়েছে জি-২০ সম্মেলনের আনুষ্ঠানিকতা। শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে সম্মেলনস্থল ‘ভারত মান্দাপাতামে’ এ সম্মেলন শুরু হয়। দুদিনব্যাপী এ সম্মেলন চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। জি-২০ এর সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন