English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগ দিতে তুরস্ক গেলেন আইজিপি

- Advertisements -
Advertisements
Advertisements

আইজিপি ড. বেনজীর আহমেদ ‘৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলি’-তে অংশ নিতে আজ তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। সম্মেলনে তিনি পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।
বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, তিন দিনব্যাপী ‘৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলি’ আগামী ২৩-২৫ নভেম্বর তুরস্কে অনুষ্ঠিত হবে। সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তঃরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, মৌলবাদ ও সন্ত্রাসবাদ, মানিলন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্ণোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, নানাবিধ অপরাধ বিষয়ক ডাটা ম্যানেজমেন্ট সংক্রান্ত বিভিন্ন নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন।
এছাড়া সম্মেলনে আন্তঃরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধ বিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কেও পারস্পরিক আলোচনা ও মতবিনিময় করা হবে। বাংলাদেশের আইজিপি ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল, আসিয়ানা পোলের প্রতিনিধিসহ বন্ধুপ্রতিম দেশগুলোর পুলিশ প্রধান ও তাদের প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগদান শেষে আগামী ২৭ নভেম্বর আইজিপি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন