English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

ইসি গঠন তালিকায় নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের নাম

- Advertisements -

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গঠিত অনুসন্ধান (সার্চ) কমিটির কাছে আসা ৩২২টি নাম প্রকাশ করা হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এসব নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় ৮২ নং ক্রমিক নম্বরে নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নাম রয়েছে।

সাদা মনের নিরহংকারী নির্লোভ উদারচিন্তার পথিকৃৎ ইলিয়াস কাঞ্চন। ব্যক্তিজীবনে অত্যান্ত সৎ, ন্যায়পরায়ণ, ধার্মিক ও এক মহৎপ্রাণ সাদা মনের মানুষ তিনি। ইলিয়াস কাঞ্চন একজন নীতিবান পরিছন্ন ভালো মানুষ হিসেবে, পুরো দেশের মানুষের কাছে অতি সম্মানীয়।

Advertisements

দীর্ঘদিন ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাধ্যমে তিনি দেশবাসীর কাছে যে আস্থা অর্জন করেছেন সেই সাথে সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী নির্বাচনে সভাপতি পদে দাড়িয়ে দেশের প্রতিটি মানুষের কাছে যে ভালোবাসা অর্জন করেছেন তা সত্যি অকল্পনীয়। চলচ্চিত্র শিল্পী নির্বাচন যে জাতীয় নির্বাচনের মতোই সারা দেশে আলোড়ন সৃষ্টি করতে পারে এবং সেই নির্বাচন নিয়ে আলোচনা এখনো বিদ্যমান। আর এই নির্বাচন নিয়ে এতটা আলোচনা সব কিছুর কেন্দ্রবিন্দু ছিলেন এবং আছেন ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন এমন একজন ব্যক্তি যার ইমেজ নিয়ে কারো কোন দ্বিমত নেই। দল মত নির্বিশেষে সকলে ইলিয়াস কাঞ্চনকে সন্মানের চোখে দেখেন।

Advertisements

ইলিয়াস কাঞ্চন সকলের কাছে আস্থার একটি প্রতীক হিসেবে তিনি দাড়িয়েছেন। আজ প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গঠিত অনুসন্ধান (সার্চ) কমিটির কাছে আসা ৩২২টি নাম প্রকাশ করা হয়েছে সেখানে দেশ বরেন্য গুণী ব্যক্তিদের পাশাপাশি ইলিয়াস কাঞ্চনের নামটিও প্রকাশ পেয়েছে। এবং ব্যাপকভাবে আলোচিত হয়েছে।

ইসি গঠনে সর্বশেষ হিসাব অনুযায়ী, রাজনৈতিক দল থেকে এসেছে ১৩৬ জনের নাম৷ পেশাজীবী সংগঠন ৪০টি এবং ইমেলে এসেছে ৯৯ জনের নাম৷ আর ৩৪ জন ব্যক্তিগত পর্যায়ে প্রস্তাব করেছেন৷ এ ছাড়া বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময়ের সময়ও এসেছে অন্তত ২০ জনের নাম৷

উল্লেখ্য, ২০১৯ সালে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে ইলিয়াস কাঞ্চন প্রথান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন। এবং সেখানে তিনি নিষ্ঠার সাথে নিরোপেক্ষভাবে নির্বচন সুষ্ঠভাবে সম্পন্য করায় সাড়াদেশে আলোড়ন সৃষ্টি হয়েছিলো। সেসময় সামাজিক মাধ্যমে অনেকে ইলিয়াস কাঞ্চনকে তার সততার কারণে দেশের জাতীয় নির্বাচনে নির্বাচন কমিশন হিসেবে দেখতে চান বলে দাবি জানিয়ে ছিলেন।

সার্চ কমিটির কাছে আসা ৩২২ জনের নামের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন