English

28 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন: ৪৩ কেন্দ্রের ভোট স্থগিত

- Advertisements -

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচনে অনিয়মের অভিযোগে ৪৩ ভোটকেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

Advertisements

তিনি বলেন, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ৪৩ কেন্দ্রে জালিয়াতির মাধ্যমে গোপন কক্ষে একজনের পরির্বতে আরেকজন ভোট দেওয়ার অভিযোগে এসব কেন্দ্রের ভোট স্থগিত রাখা হয়েছে।

এর আগে, গাইবান্ধা ৫ আসনের উপনির্বাচনে ভোট কেন্দ্রের গোপন কক্ষে একাধিক ব্যক্তি প্রবেশ করায় ফুলছড়ি উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ফুলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় এবং সাঘাটার রাম নগর উচ্চ বিদ্যালয়সহ ৩টি কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করা হয়।সাংবাদিকদের এ তথ্য জানিয়েছিলেন সহকারী রিটার্নিং কর্মকর্তা আবতাব উজ্জামান।

ভোট শুরুর পর ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হলে বেলা বাড়ার সঙ্গে কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে বলে গণমাধ্যমকর্মী সূত্রে জানা যায়।

Advertisements

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। এবারই প্রথম ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দিচ্ছিলেন ভোটারগণ। আজ ১২ অক্টোবর বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলার কথা ছিল বিকেল ৪টা পর্যন্ত। এর আগে গতকাল ১১ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টা থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয় ইভিএমসহ নির্বাচনী সকল সরঞ্জাম। ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নির্বাচন কার্যালয় থেকে এসব সরঞ্জাম সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ২২ জুলাই যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি। তার মৃত্যুর পর সংসদীয় আসন শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ সচিবালয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

বইমেলায় ‘কবিতায় স্যামুয়েল’

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন