English

30 C
Dhaka
সোমবার, জুন ২৪, ২০২৪
- Advertisement -

জনগণ সিন্ডিকেট করে ফেললে কোথায় যাবে মজুতদাররা: পররাষ্ট্রমন্ত্রী

- Advertisements -
Advertisements
Advertisements

দেশে কোনো সংকট না থাকলেও অসাধু মজুতদাররা বাজারে কৃত্রিম সংকট তৈরি করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে তিনি মজুতদারদের হুঁশিয়ার করেন, এখন যেমন করে জনগণকে তারা জিম্মি করছে, ঠিক তেমনিভাবে জনগণও যদি তাদের বিরুদ্ধে সিন্ডিকেট করে ফেলেন, তবে তারা কোথায় যাবেন।

সোমবার (১১ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় বাজারে সিন্ডিকেটের দৌরাত্ম্য নিয়ে আক্ষেপ প্রকাশ করে মন্ত্রী বলেন, অন্যান্য দেশে দেখা যায় কোনো উৎসব এলে সেখানে পণ্যের মূল্য কমিয়ে দেওয়া। অথচ আমাদের দেশে উল্টো। কিছু মজুতদার আছে তারা কৃত্রিম সংকট তৈরি করেন। আমাদের দেশে ব্যবসায়ীদের বড় একটা অংশ এ কাজ করে। কোনো একটা উৎসব এলে, একটা উপলক্ষ্য পেলে, মানুষের প্রয়োজনীয়তা বাড়লে অসৎ মনোবৃত্তি নিয়ে তারা পণ্যের মূল্য বাড়িয়ে দেয়।

পেঁয়াজের উদাহরণ টেনে হাছান মাহমুদ বলেন, এখন পেঁয়াজের কোনো সংকট নেই। বেশির ভাগ পণ্যেরই সংকট নেই। এরপরও কোনো কোনো পণ্যের মূল্য বাড়িয়ে দেওয়া হচ্ছে।

এরপরই সিন্ডিকেট ব্যবসায়ীদের হুঁশিয়ার করে তিনি বলেন, সরকার এ ব্যাপারে অত্যন্ত সতর্ক। আমাদের বাণিজ্য প্রতিমন্ত্রী কাজ করছেন। সরকারের অন্যান্য বিভাগও কাজ করছে। অসাধু ব্যবসায়ী, অসাধু মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বদ্ধপরিকর সরকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জনগণকে অনুরোধ জানাব, এ ব্যাপারে আমাদের সহযোগিতা করার জন্য। এখন যেমন অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট হয়, জনগণ যখন তাদের বিরুদ্ধে সিন্ডিকেট করে ফেলবে তখন তারা কোথায় যাবে সেটা হচ্ছে প্রশ্ন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করার জন্য আমাদের সরকার সচেষ্ট রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন