English

21.4 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

ডোপ টেস্টের জন্য কর্তৃপক্ষ চায় সংসদীয় কমিটি

- Advertisements -

শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে চাকরি পাওয়ার ক্ষেত্রসহ সকল পর্যায়ে ডোপ টেস্ট কর্তৃপক্ষ চায় সংসদীয় কমিটি। এই ব্যবস্থাকে গতিশীল করতে এবং স্থায়ী রূপ দিয়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আদলে কর্তৃপক্ষ গঠন চায় কমিটি।

Advertisements

বৃহস্পতিবার (৩ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং রুমানা আলী অংশগ্রহণ করেন।

Advertisements

বৈঠক শেষে এ বিষয়ে কমিটির সভাপতি শামসুল হক টুকু সাংবাদিকদের বলেন, বর্তমানে আইন-শৃঙ্খলা বাহিনীসহ বেশকিছু সেক্টরে ডোপ টেস্ট করা হচ্ছে। আমরা চাই ব্যাপক পরিসরে সকল সেক্টরে এটা চালু করা হোক। বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডোপ টেস্টের কাজটি করছে। কিন্তু আমরা চাই নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মতো ডোপ টেস্টের জন্য আলাদা একটি কর্তৃপক্ষ গঠন করা হোক। আমাদের ভবিষ্যত প্রজন্মকে বাঁচাতে হলে মাদক নির্মূলের কোনো বিকল্প নেই। মাদক নির্মূলে সাবেক এই প্রতিমন্ত্রী রাজনৈতিক সিদ্ধান্ত ও ঐকমত্যের কথাও বলেন।

বৈঠকে ডোপ টেস্ট করার কিট পর্যাপ্ত সংখ্যক সরবরাহ নিশ্চিতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন