English

32 C
Dhaka
শুক্রবার, জুলাই ১, ২০২২
- Advertisement -

তেঁতুলতলা মাঠই থানার জন্য নির্দিষ্ট, বরাদ্দ জায়গাটি পুলিশেরই: স্বরাষ্ট্রমন্ত্রী

- Advertisements -
Advertisements
Advertisements

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠটি কখনো মাঠ নয়, পরিত্যক্ত সম্পত্তি ছিল বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ‘আপাতত থানার জন্য এটাই নির্দিষ্ট জায়গা। বরাদ্দ হওয়ায় জায়গাটি পুলিশেরই। ’ আজ বুধবার (২৭ এপ্রিল) সচিবালয়ে নিজ কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, কলাবাগান তেঁতুলতলা যে মাঠ নিয়ে আন্দোলন চলছে, সেটি কখনোই মাঠ ছিল না। এটি একটি খাসজমি। জেলা প্রশাসক এটি বরাদ্দ দিয়েছে থানা ভবন নির্মাণের জন্য। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় থানা ভবন নির্মাণ অত্যন্ত দরকার। যে কারণে ২৭ কোটি টাকায় বরাদ্দ পেয়ে এ টাকা দিয়ে জায়গাটি কেনা হয়েছে পুলিশের পক্ষ থেকে। থানা ভবন নির্মাণের জন্য এর চেয়ে সুন্দর জায়গা পেলে বিকল্প সিদ্ধান্ত হবে। আপাতত এটি পুলিশের সম্পত্তি।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নেন মানবাধিকার কর্মী খুশী কবির, পরিবেশবিদ রিজওয়ানা হাসান এবং স্থপতি ইকবাল হাবিবসহ পরিবেশবিদরা।

বৈঠক শেষে বের হয়ে মানবাধিকার কর্মী খুশী কবির সাংবাদিকদের জানান, কলাবাগান তেঁতুলতলা মাঠের নির্মাণ কাজ আপাতত বন্ধে ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিকল্প কোনো স্থানে থানা ভবন নির্মাণ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, থানা ভবন নির্মাণ বন্ধের দাবিতে এলাকাবাসীর সই করা একটি স্মারকলিপিও প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন