English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

ধর্ম উপলব্ধির বিষয়, তর্কের নয়: রাষ্ট্রপতি

- Advertisements -
Advertisements
Advertisements

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, মানুষের কল্যাণের জন্যই ধর্ম, অকল্যাণের জন্য নয়। মনে রাখতে হবে ধর্ম উপলব্ধির বিষয়, তর্কের নয়। আজ বিশ্বের বহু স্থানে মানবাধিকার ভূলুণ্ঠিত হচ্ছে এবং লোভ-লালসা, ঈর্ষা, প্রতিহিংসার ন্যায় কু-প্রবৃত্তি সমাজের শোষণ-বঞ্চনা বাড়ছে। দেশে দেশে যুদ্ধবিগ্রহ ও বিশ্ব অর্থনীতিকে ভারসাম্যহীন করে তুলেছে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের আর্থ-সামাজিক খাতেও এর নেতিবাচক প্রভাব পড়ছে।

বুধবার (২২ মে) বিকেলে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, শুধু নিজে বা পরিবার নিয়ে ভালো থাকার চিন্তা না করে সবাইকে নিয়ে ভালো থাকার চিন্তা করবেন। মানুষকে আলোর পথ দেখাবেন।

রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখি-সমৃদ্ধ ও শান্তিময় বাংলাদেশ গড়তে আপনারা বুদ্ধের শিক্ষা ও আদর্শ সবার মধ্যে ছড়িয়ে দেবেন।

কঠিন এ সময়ে, রাষ্ট্রপতি সবাইকে একে অন্যের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান।

বঙ্গভবনে বৌদ্ধ সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উদযাপনে রাষ্ট্রপতি ও তার স্ত্রী রেবেকা সুলতানা বৌদ্ধ নেতাদের শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন