English

26 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

প্রতিটি নির্বাচনই চ্যালেঞ্জ: সিইসি

- Advertisements -

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, প্রতিটি নির্বাচনই চ্যালেঞ্জ, সেটা স্থানীয় বা জাতীয় যে কোনো নির্বাচনই হোক। কোনো চ্যালেঞ্জকে ভয় পেলে চলবে না, মোকাবিলা করতে হবে।

রবিবার বিকেলে সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে শপথগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

Advertisements

সিইসি বলেন, ‘সবার কাছে দোয়া চাই, আমাদের ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে, সঠিকভাবে, দক্ষতার ও ন্যায়পরায়ণতার সঙ্গে, শপথে অনুগত থেকে আমরা যেন দায়িত্ব পালন করতে পারি।

তিনি বলেন, নির্বাচন একটা গুরুত্বপূর্ণ বিষয়। সেটা স্থানীয় সরকার নির্বাচন হোক বা জাতীয় নির্বাচন হোক। আমরা এই চ্যালেঞ্জ এখনও বুঝে উঠিনি। দায়িত্ব গ্রহণের পরে আমরা দেখবো যে, আসলে কোনো চ্যালেঞ্জ আছে কি-না। সেগুলো কীভাবে মোকাবেলা করতে হবে, সে লক্ষ্যে আমরা আমাদের দৃষ্টিভঙ্গি গড়ে তুলব, কর্মপদ্ধতি গড়ে তুলব এবং আমাদের কৌশল নিরূপণ করব।

Advertisements

শুধু নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু ইসি নির্বাচন করে না। এটা একটা বিশাল কর্মযজ্ঞ। এর সঙ্গে অনেকে সংশ্লিষ্ট। এ কাজে সবারই সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। আমাদের ওপর একটা দায়িত্ব রয়েছে এই সহযোগিতাগুলো আদায় করে নেওয়া। আমরা অত্যন্ত আশাবাদী। আমি যে সহকর্মীদের পেয়েছি, ওনাদের ওপর আমার আস্থা আছে। আশা করি আমার ওপরও তাঁদের আস্থা আছে, আমরা আমাদের সম্ভাব্য সর্বোচ্চ প্রয়াস চালিয়ে যাব।

সিইসি আরো বলেন, শপথগ্রহণের মধ্য দিয়ে আমাদের ওপর দায়িত্ব আরোপিত হয়ে গেছে। তবে এখনও আমরা কর্মস্থলে গিয়ে দায়িত্বগ্রহণ করিনি। কাল সোমবার আমরা কর্মস্থলে যাব। তারপর নিজেদের মধ্যে আলোচনা করব।

এর আগে, আজ বিকেলে নবনিযুক্ত সিইসি সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল এবং অপর চার নির্বাচন কমিশনার শপথগ্রহণ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন