English

29 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

বন্যায় দুই মাসে ১১৬ জনের মৃত্যু

- Advertisements -

সারা দেশে গত দুই মাসে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৮১ জন। এ ছাড়া মৃত্যু হয়েছে ১১৬ জনের। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতিবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

Advertisements

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ মে থেকে ১২ জুলাই পর্যন্ত সারা দেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৯৮১ জন এবং ১১৬ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৪৭ জন এবং একজন মারা গেছেন। আর.টি.আই (চোখের) রোগে আক্রান্ত ৭৫৪ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনেরই মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ২০ জন এবং দু’জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া পানিতে ডুবে ৮০ জনের মৃত্যু হয়েছে।

Advertisements

একই সময়ে চর্ম রোগে আক্রান্ত হয়েছেন এক হাজার ৭৫০ জন, চোখের প্রদাহজনিত রোগে ২৯৭ এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৪১৯ জন। এ ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন তিন হাজার ১৪৯ জন এবং তাদের মধ্যে নয়জন মারা গেছেন।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছেন টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয়জন, নেত্রকোনায় ১৮ জন, জামালপুর নয়জন, শেরপুরে সাতজন, লালমনির হাটে সাতজন, কুড়িগ্রামে পাঁচজন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে ছয়জন ও হবিগঞ্জে ১০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন