English

30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

বন্যায় সারাদেশে কাজ করবে ১৪০টি মেডিকেল টিম: স্বাস্থ্যমন্ত্রী

- Advertisements -

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বন্যার কারণে সারাদেশে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। মেডিকেল টিমের সদস্যরা জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে গিয়ে সেবা দেবেন। এছাড়া সিলেটে জেলা ও উপজেলার জন্য পৃথক মেডিকেল টিম গঠন করা হয়েছে। বন্যাকবলিত এলাকায় মনিটরিং করার জন্য ঢাকায় একটি কোঅর্ডিনেশন কমিটি গঠন করা হয়েছে। টিমের মধ্যে ডাক্তার, নার্স, সিভিল সার্জন, এসপি, ডিসি ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন।

Advertisements

শনিবার বিকেলে সরকারি দেবেন্দ্র কলেজের হল রুমে মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিলেট মেডিকেল কলেজেও বন্যার পানি ঢুকে গেছে, সেখানে বিদ্যুৎ নাই। জেনারেটরের মাধ্যমে আমরা সে হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি।

Advertisements

তিনি বলেন, দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে, করোনার জন্য আমাদের সজাগ থাকতে হবে। মাস্ক পরতে হবে এবং টিকা না নিয়ে থাকলে অবশ্যই দ্রত টিকা নিতে হবে। যে যতটুকু পারেন, সাবধানে থাকবেন।

জেলা মহিলা লীগের সভাপতি নিনা রহমানের সভাপতিত্বে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিয়া খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন