English

18 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধের নির্দেশ

- Advertisements -

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের দিন ভোট কেন্দ্রে  সিসি ক্যামেরা বন্ধ রাখার মৌখিক নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের কাছ থেকে এ রকম মৌখিক নির্দেশনাই পেয়েছেন ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা।

Advertisements

এ প্রসঙ্গে শহরের আদর্শ স্কুলে প্রধান শিক্ষক আজিজুর রহমান গণমাধ্যমকে জানান, ভোটকেন্দ্রের ভোটকক্ষগুলোতে কোন সিসি ক্যামেরা থাকতে পারবে না বলে নির্বাচন কমিশন থেকে মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে। তিন দিন পূর্বে ভোট ভেন্যু প্রধান ও প্রিজাইডিং  অফিসারদের সঙ্গে নির্বাচন কমিশনের প্রশিক্ষণ কর্মশালায় মৌখিক এ  নির্দেশনা দেওয়া হয়।

তবে ভোট  ভোটকেন্দ্রের বাইরে সিসি ক্যামেরা থাকলে কোনো সমস্যা  নেই।

 

Advertisements

অন্যদিকে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটকেন্দ্রগুলোর সিসিটিভি বন্ধ রাখতে প্রশাসনের পক্ষ থেকে চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার। গতকাল বিকালে বন্দরে নির্বাচনী শোডাউন শেষে গণমাধ্যমকর্মীদের কাছে তিনি এ অভিযোগ করেন। তৈমুর আলম খন্দকার বলেন, নির্বাচন কক্ষের সিসিটিভি বন্ধ রাখতে বিভিন্ন ভোটকেন্দ্রের কেন্দ্রপ্রধানদের প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হচ্ছে।

আমি মনে করি, ভোট চুরিতে সুবিধার জন্যই এমন নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে অপরাধ দমনের জন্য পুলিশের পক্ষ থেকেই সিসিটিভি স্থাপনের জন্য বলা হয়, সেখানে ভোটকেন্দ্রে সিসিটিভি বন্ধের নির্দেশনার অর্থ কী দাঁড়ায়- সেটা না বোঝার কিছু নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন