English

29 C
Dhaka
বুধবার, জুন ২৬, ২০২৪
- Advertisement -

মালদ্বীপের রাষ্ট্রপতির সাথে হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসানের সাক্ষাৎ

- Advertisements -

হাইকমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান ১ ফেব্রুয়ারী ২০২২ মঙ্গলবার দুপুরে মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ এর সাথে বিদায়ী সৌজন্য সাক্ষাৎ করেন।

Advertisements

রাষ্ট্রপতি উভয় দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারকরনে হাইকমিশনারের ভূমিকার প্রশংসা করেন। এছাড়াও তিনি মালদ্বীপের মানবসম্পদ উন্নয়ন, উচ্চশিক্ষা, স্বাস্থ্যসেবা ইত্যাদি ক্ষেত্রে বাংলাদেশের সহযোগিতার বিষয়ে উল্লেখ করেন।

Advertisements

হাইকমিশনার করোনা মহামারীতে মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের চিকিৎসা সহ বিবিধ সহযোগিতা ও বাংলাদেশকে ভ্যাকসিন উপহার হিসেবে প্রদানের জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, হাইকমিশনার ২০২০ সালের ১৭ মার্চ এ মালদ্বীপে যোগদান করেন এবং দায়িত্ব পালন শেষে শীঘ্রই দেশে প্রত্যাবর্তন করবেন। তার দায়িত্ব পালনকালে মালদ্বীপের রাষ্ট্রপতি এবং ভাইস প্রেসিডেন্ট সহ গুরুত্বপূর্ণ মন্ত্রীবর্গ বাংলাদেশ সফর করেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসেম্বর ২০২১ -এ প্রথম বারের মতো মালদ্বীপে দ্বিপাক্ষিক সফর করেন। এছাড়া বিগত দুই বছরে মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের জন্য বিভিন্ন সেবা ও কল্যাণ মূলক কর্মকান্ড পরিচালনা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন