English

26 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

রাজাকারের সন্তানেরা সরকারি চাকরি পাবেন না: আ ক ম মোজাম্মেল হক

- Advertisements -

রাজাকারের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, রাজাকারের পরিবারের সদস্যরা যাতে সরকারি চাকরি না পান, তাঁরা যেন এ দেশে দ্বিতীয় শ্রেণির নাগরিক হিসেবে থাকেন, সে জন্য করণীয় সবকিছু করতে বদ্ধপরিকর সরকার। তবে তাঁরা ব্যবসা-বাণিজ্যসহ অন্য কাজ করতে পারবেন।

Advertisements

শুক্রবার দুপুরে গাজীপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। এদিন মহানগরের মার্কাসরোড সাহাপাড়া এলাকায় ৫০ শয্যার ডায়াবেটিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।

Advertisements

আ ক ম মোজাম্মেল হক বলেন, রাজাকারের তালিকা তৈরির আইন পার্লামেন্টে জমা দেওয়া আছে। পরবর্তী অধিবেশনে পাস হলেই রাজাকারের তালিকা তৈরির কাজ শুরু হবে। দেশ স্বাধীন করা যেমন কঠিন কাজ, দেশের সার্বভৌমত্ব রক্ষা করাও তেমনি কঠিন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘আমরা ১৯৭১ সালে সংগ্রাম করে দানবীয় শক্তিকে পরাজিত করার মাধ্যমে দেশকে স্বাধীন করেছি। কিন্তু পরাজিত শত্রু ও তাঁদের দোসরেরা বসে নেই। তাঁরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চান তাঁরা। এ পরাজিত শত্রুদের দমন করতে হবে।’

গাজীপুর ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিমউদ্দিন বুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান, সংরক্ষিত আসনের সাংসদ শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এস এম আনোয়ারুল করিম, গাজীপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শরীফ হোসেন, সমিতির সাবেক সভাপতি ইউনুস আলী প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন