English

29 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

লকডাউন বাড়বে কিনা নির্ভর করবে সংক্রমণের ওপর: স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

- Advertisements -

চলমান ১ সপ্তাহের লকডাউন আর বাড়বে কিনা তা সংক্রমণের হারের ওপর নির্ভর করবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মো. খুরশীদ আলম।

Advertisements

আজ সোমবার (৫ এপ্রিল) সকালে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মানুষের জীবন রক্ষার জন্যই লকডাউন ঘোষণা করা হয়েছে, তাই এটি পুরোপুরি কার্যকর করতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

মহাপরিচালক বলেন, সরকারি নির্দেশনা যারা মানবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া আছে। মাঠ প্রশাসন এ বিষয়ে পদক্ষেপ নেবে। তিনি বলেন, ‘সচেতনতা সৃষ্টির জন্য তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় সারাদেশে জোরেসোরে প্রচারণা কার্যক্রম চালাবে।’

Advertisements

লকডাউনের সময় আরো বাড়নো হবে কিনা- এমন প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন, ‘এটি এখনই বলা যাচ্ছে না। সংক্রমণের হারের ওপরই নির্ভর করবে লকডাউন বাড়ানো হবে কিনা।’

করোনা ভ্যাকসিন নিয়েও কথা বলেন মহাপরিচালক। তিনি বলেন, করোনা টিকা কার্যক্রম চলমান থাকবে। তবে প্রথম ডোজ ততোটা জোরেসোরে আর দেওয়া হবে না। ৮ তারিখ থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। নতুন ভ্যাকসিনের বিষয়ে রোববার বেক্সিমকো জানিয়েছে তারা সময়মতো সরবরাহ করতে পারবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন