English

33 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

শিক্ষার্থীর জন্য অর্থবহ উপহার হলো বই: স্বাস্থ্যমন্ত্রী

- Advertisements -

মহান আল্লাহর কাছে লাখো শুকরিয়া আদায় করছি কারণ গত বছর গুলোতে এই বই উৎসব করতে পারিনি। আল্লাহর রহমতে আমরা এখন সুরক্ষিত বিধায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় এ বছর বই উৎসব করতে পারেছি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

Advertisements

আজ রবিবার সকালে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বই উৎসব অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি মনে করি একজন শিক্ষার্থীর জন্য অর্থবহ উপহার হলো নতুন বই আর এই বই শেখ হাসিনা প্রতিটি ছাত্র-ছাত্রীর হাতে পৌঁছে দিচ্ছে।

নতুন বই হাতে পেলে যেমন শিক্ষার্থীদের মন ভালো হয় ঠিক তেমনি লেখাপড়ায় আরো মনোযোগী হয়।

Advertisements

মন্ত্রী আরো বলেন, ১ লাখ ৭০ হাজার শিক্ষার্থী লেখাপড়া করে তাদের জন্য ১৭ লাখ বই মানিকগঞ্জে দেওয়া হয়েছে, অন্যদিকে সারা দেশে ৪ কোটি ছেলে মেয়ে বিনামূল্যে এই নতুন বই পাবে। সরকার হাজার হাজার কোটি টাকার বই বিনামূল্যে দিচ্ছে শিক্ষার্থীদের যা কিনা বিশ্বের আর কোনো দেশে নেই। শিক্ষার মান উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহতী উদ্যোগ হাতে নিয়েছে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেবেকা জাহান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতিশ্বর পাল, মানিকগঞ্জ বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মাকসুদা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আযম খান আপেল, সাংগঠনিক সম্পাদক বাবু সুদেব সাহা প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন