English

32 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

সব ধর্মের স্বাধীনতা থাকবে, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত নয়

- Advertisements -
Advertisements

ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার কল্যাণে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমরা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করি। সব ধর্মের স্বাধীনতা বাংলাদেশে থাকবে। কেউ কারও ধর্মীয় অনুভূতির ওপর আঘাত করবে না। কেউ কাউকে ধর্ম পালনে বাধা দেবে না।

Advertisements

মঙ্গলবার (৫ জুলাই) কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, কুমিল্লা সিটিতে নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। স্থানীয় সরকার নির্বাচনের ইতিহাসে এটা অত্যন্ত শান্তিপূর্ণ নির্বাচন। এমন শান্তিপূর্ণ নির্বাচন অতীতে আর দেখা যায়নি। জনগণের ভোটের অধিকার যেন নিশ্চিত থাকে সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষ ভোটের অধিকার, ভাতের অধিকার, গণতান্ত্রিক অধিকার ভোগ করবে। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। গণতান্ত্রিক অধিকারের মাধ্যমেই মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হবে।

তিনি আরও বলেন, মহামারি ও ইউক্রেন যুদ্ধের কারণে প্রতিনিয়তই খ্যদ্যদ্রব্যসহ জিনিসপত্রের দাম বাড়ছে। প্রতিটি দেশেই এই অবস্থা। ভোজ্যতেল ও সারের দাম বেড়েছে। বিদ্যুতে মোটা অঙ্কের ভর্তুকি দিচ্ছি, কত দেবো?

এই অবস্থায় এক ইঞ্চি জমিও অনাবাদি ফেলে না রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিজেদের যতটুকু জমি আছে ব্যবহার করবেন। এক ইঞ্চি জমিও ফেলে রাখবেন না। জমি যেন পড়ে না থাকে, নিজেরা উৎপাদন করে নিজেরাই খাবো।

এ সময় জনপ্রতিনিধিদের দেশ ও মানুষের জন্য কাজ করে যাওয়ার নির্দেশনা দেন শেখ হাসিনা। করোনা মোকাবিলায় দেশবাসীকে সচেতন থাকারও আহ্বান জানান তিনি।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শপথগ্রহণ অনুষ্ঠান হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রথমে কুসিক মেয়রকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। এরপর কুসিকের ২৭ জন সাধারণ কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন