English

33 C
Dhaka
শনিবার, জুলাই ২০, ২০২৪
- Advertisement -

সমাবেশ ঘিরে সড়কে সড়কে পুলিশের চেকপোস্ট

- Advertisements -

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে দেশের তিন বড় রাজনৈতিক দল বিএনপি, আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামীসহ একধিক দলের সমাবেশ ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে দেশ। সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে বড় ধরণের সংঘাত-সংঘর্ষের শঙ্কা। সকল মহলে আলোচনার কেন্দ্রবৃন্দুতে পরিণত হয়েছে ২৮ অক্টোবর। দিনটি ঘিরে তৎপর হয়ে উঠেছে প্রশাসন। যে কোনো অপতৎপরতা রুখে দিতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃংখলা বাহিনী। রাজধানীর প্রবেশপথে চেকপোস্ট বসানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড় ও স্থাপনার আশপাশেও বিপুল পরিমাণ আইনশৃংখলা বাহিনীর সদস্যদের দেখা গেছে।

রাজধানীতে প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে চালানো হচ্ছে ব্যাপক তল্লাশি। বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রো, সিএনজি ছাড়াও রাজধানীমুখী ব্যক্তিগত গাড়িও তল্লশি করা হচ্ছে। এছাড়া ঢাকামুখী মানুষের ব্যাগ, মানিব্যাগ, মোবাইল, সঙ্গে থাকা জিনিসপত্র তল্লাশি করার সঙ্গে নানা ধরণের প্রশ্ন করা হচ্ছে। কারও কারও কাছে জানতে চাওয়া হচ্ছে, ঢাকায় আসার কারণ।আজ শুক্রবার সকাল ৮টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সাভার উপজেলার বিরুলিয়া ও ধামরাইয়ের ইসলামপুর এলাকায় তল্লাশি চালাতে দেখা গেছে। এ সময় মোটরসাইকেল আরোহীদের অধিক তল্লাশি করা হচ্ছে বলছেন ভুক্তভোগীরা।

Advertisements

সাভার প্রতিনিধি জানান, ঢাকাগামী দূরপাল্লার বিভিন্ন যাত্রীবাহী বাস, গণপরিবহন, প্রাইভেটকার, হাইয়েস মাইক্রোবাস, মোটরসাইকেল থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে।

ঢাকায় আসা এক বাসযাত্রী জানান, পাটুরিয়া ঘাট থেকে রাজধানীর গবতলী পর্যন্ত আসতে রাস্তায় তিনবার বাস থামিয়ে যাত্রীদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কেন ঢাকায় আসছি, তা ব্যাখ্যা করতে হয়েছে। অনেকের মোবাইল ফোন চেক করা হচ্ছে। মোবাইলে ব্যক্তিগত অনেক কিছুই থাকতে পারে, এভাবে হয়রানি করা ঠিক না।

রাজধানীর গবতলীতে আকাশ নামে এক বাসযাত্রীর সঙ্গে কথা হলে তিনি জানান, ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তার স্বজনকে দেখতে এসেছেন। অথচ তার মোবাইল ফোন চেক করা হয়েছে। তিনি এতে বিব্রত হয়েছেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুর রাশিদ গণমাধ্যমকে জানান, সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। যে কোনো নাশকতা ঠেকাতে পুলিশ তার স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করছে। তবে এখন পর্যন্ত এই এলাকা থেকে কাউকে আটক করা হয়নি।

Advertisements

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী বিভিন্ন যানবাহনে পুলিশের তল্লাশি শুরু হয়। শুক্রবার সকাল ১০টা পর্যন্ত অভিযানে কাউকে আটক বা কোনো কিছু জব্দ করা হয়নি।

মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ কবির জিন্নাহ জানান, বিএনপির মহাসমাবেশে মানিকগঞ্জ থেকে কয়েক হাজার নেতাকর্মী যোগ দেবে। ইতোমধ্যে অনেকেই ঢাকায় পৌঁছেছে।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ সরকার জানান, বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ যানবাহনে কোনো ধরণের তল্লাশি করছে না। পুলিশের নিয়মিত কাজের অংশ হিসেবে জঙ্গি, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারে জন্য যানবাহনে তল্লাশি করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন