English

29 C
Dhaka
বুধবার, মে ১৮, ২০২২
- Advertisement -

‘স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসনকে কার্যকর ভূমিকা নিতে হবে’

- Advertisements -

জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মানাতে জেলা প্রশাসনকে আরও কার্যকর ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সংক্রমণের হার যেন না বাড়ে সেজন্য জেলা প্রশাসকদের ব্যবস্থা নিতে হবে। এ সময় ওমিক্রন মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

Advertisements

মঙ্গলবার (১৮ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।  অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘করোনার নতুন ভ্যারিয়েন্ট দ্রুত ছড়াচ্ছে। সংক্রমণের হার যেন না বাড়ে। সেজন্য জেলা প্রশাসকদের কাজ করতে হবে।’

দক্ষ ও সেবামুখী প্রশাসন গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর জানিয়ে তিনি বলেন, ‘মাঠ পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জেলা প্রশাসকদের আরও কার্যকরি ভূমিকা রাখতে হবে।’

Advertisements

করোনাকালেও দেশের অর্থনীতির সূচকে ঈর্ষণীয় উন্নতি হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তৃণমূলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়ে কাজ করছে। উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়িত হলে দেশের মানুষের আর্থসামাজিক অবস্থার আরও উন্নতি হবে।’

এ সময় ধর্মীয় উগ্রবাদ রোধে কঠোর ভূমিকা নেওয়া এবং মাদকবিরোধী অভিযান নিয়মিত পরিচালনা করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় রেখে জেলা প্রশাসকদের কাজ করার নির্দেশও দেন।

নির্ধারিত সূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সম্মেলনের উদ্বোধন করেন। এদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ জেলা প্রশাসকদের দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। এরপর ১৯ জানুয়ারি শুভেচ্ছা বক্তব্য দেবেন স্পিকার শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি হাসান ফয়েজ  সিদ্দিকী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন