27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

হিজরতের নামে ঘরছাড়া ৯ তরুণ-তরুণীকে পরিবারের কাছে হস্তান্তর

- Advertisements -
Advertisements
Advertisements

ধর্মের ভুল ব্যাখ্যায় পথভ্রষ্ট হয়ে কথিত হিজরতের নামে গত ২২ ডিসেম্বর ঘর ছাড়েন ৯ তরুণ-তরুণী। পরে তারা নিজেদের ভুল বুঝতে পেরে পরিবারের কাছে ফিরতে চান। এই তথ্যের ভিত্তিতে র‍্যাব গত ২৫ ডিসেম্বর তাদেরকে উদ্ধার করে হেফাজতে নেয়। এ সময় তাদেরকে কাউন্সিলিং করা হয়।

একপর্যায়ে তারা তাদের ভুল বুঝতে পেরে পরিবারের কাছে ফিরে যাওয়ার ইচ্ছা পোষণ করেন। এরই ধারাবাহিততায় র‍্যাব তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তরের আনুষ্ঠানিক প্রস্তুতি নেয়।
হিজরতের নামে গৃহত্যাগ করা নয় তরুণ-তরুণীকে পরিবারের কাছে হস্তান্তর করেছে র‍্যাব। আজ সোমবার দুপুরে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাবের কনফারেন্স রুমে আয়োজিত ‘নবদিগন্তের পথে’ অনুষ্ঠানের মাধ্যমে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়।
তারা হলেন আবু বকর সিদ্দিক (১৯), ফারুক হোসেন (১৮), মুফলিয়া আক্তার (১৮), রুনা আক্তার (১৮), কানিজ ফাতিমা ইফতি (২১) এবং ১৮ বছরের কম বয়সী আরো চার কিশোর-কিশোরী।

‘নবদিগন্তের পথে’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক (এডিজি-অপরারেশনস) কামরুল হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন আনুষ্ঠানিকভাবে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেন। এসময় র‌্যাবের মহাপরিচালক অন্ধকার থেকে আলোর পথে ফিরে আসা ৯ জন তরুণ-তরুণীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং বই উপহার প্রদান দেন।

এসময় প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা করে দেন তিনি। তাদের সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলার মাধ্যমে দেশ সেবায় অংশগ্রহণের প্রত্যাশা ব্যাক্ত করেন র‌্যাব ডিজি।

র‌্যাব বলছে, এখন পর্যন্ত উগ্রবাদের বিভিন্ন পর্যায়ে অংশগ্রহণকারী ২১ জনকে ডি-রেডিক্যালাইজেশনের মাধ্যমে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে র‌্যাব। জঙ্গিবাদ একটি আদর্শিক সমস্যা। সুতরাং তা মোকাবিলায় প্রয়োজন ধর্মের সঠিক ব্যাখ্যা তুলে ধরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্কুলছাত্রী হয়ে ফিরছেন দীঘি!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন