English

35 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

অর্থনীতিকে পুনরূজ্জীবিত করতে উদ্ভাবনী উপায় নিয়ে ভাবতে হবে: স্পিকার

- Advertisements -
Advertisements
Advertisements

‘এক্সিলারেট বাংলাদেশ’ স্টার্টআপ মডেলকে সুসংহত ও অর্থনীতিকে ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, করোনাভাইরাস মহামারির প্রভাবে বিশ্বব্যাপী কর্মসংস্থান হ্রাস ও দারিদ্র্য বৃদ্ধির কারণে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ছে। অর্থনীতিকে পুনরূজ্জীবিত করতে বিভিন্ন উদ্ভাবনী উপায় ও মডিউল নিয়ে ভাবতে হবে।
আজ বুধবার বেটারস্টোরিজ লিমিটেড ও বাংলাদেশ এঞ্জেলসের আয়োজনে ব্রিজ ফর বিলিয়নস ও বিনিয়োগ বৃদ্ধির সহোযোগিতায় ‘এক্সিলারেট বাংলাদেশ’ নামক ১২ সপ্তাহের অধিক সময়ব্যাপী একটি ইনভেস্টমেন্ট রেডিনেস প্রোগ্রাম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
স্পিকার ‘এক্সিলারেট বাংলাদেশ’-প্রোগ্রামটির মাধ্যমে স্টার্টআপদের ৮টি ইম্প্যাক্ট ও কমার্সিয়াল ইনিভেস্টমেন্ট রেডিনেস মডিউলের মাধ্যমে ইনভেস্টমেন্ট পেতে প্রস্তুত করার যে উদ্যোগ তা সত্যিই প্রশংসনীয় বলে উল্লেখ করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক ক্ষতি কাটাতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ বিভিন্ন খাতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। নিম্ন আয়ের মানুষ, কৃষক, গার্মেন্টস শ্রমিকসহ সকলের জন্য নগদ সহায়তা প্রদানসহ সরকারের পক্ষ থেকে বিভিন্ন খাতে অতিরিক্ত বরাদ্দ দেওয়া হয়েছে।
তিনি বলেন, আমাদের দেশে অনেক মেধাবী ও দক্ষ নারীরা বিভিন্ন সেক্টরে কাজ করছেন। চাহিদা ও যোগানের মধ্যে সমন্বয় রেখে বিভিন্ন ব্যবসায়িক পরিকল্পনায় তাদের সম্পৃক্ত করতে হবে। এর মাধ্যমে মন্দা প্রভাব কাটিয়ে সচল ও শক্তিশালী অর্থনীতি পুনর্গঠন সম্ভব হবে।
বাংলাদেশ এঞ্জেলস-এর সিইও নির্ঝর রহমান ও বেটার স্টোরিজ লিমিটেডের চিফ স্টোরি টেলার মিনহাজ আনোয়ারের পরিচালনা ও সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বেটারস্টোরিজ লিমিটেডের ডিরেক্টর সেলিমা হোসেন।
অনুষ্ঠানে বক্তৃতা করেন ভারতের আভিস্কার গ্রুপের ফাউন্ডার ও চেয়ারম্যান ভিনিত রায়, স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর টিনা জাবিন, ডিজিটাল হেলথকেয়ারের কো-ফাউন্ডার, সিইও সাজিদ রহমান, আভিষ্কার গ্রুপের পার্টনার সঞ্চয়ন চক্রবর্তী, রুটস অব ইম্প্যাক্ট-এর প্রোগ্রাম ম্যানেজার মেক্সিম চেন, লাইট ক্যাসল পার্টনার এর কো-ফাউন্ডার ও সিইও বিজন ইসলাম প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন