English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসবে কেউ ভাবেনি: প্রধানমন্ত্রী

- Advertisements -
Advertisements
Advertisements

আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসবে, এটা কেউ ভাবেনি বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট খুনিরা শিশু রাসেলকে পর্যন্ত হত্যা করেছিল এজন্য যে, তারা চেয়েছিল যেন ভবিষ্যতে বঙ্গবন্ধুর রক্তের কেউ ক্ষমতায় আসতে না পারে। কিন্তু আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছিলেন। আমি বার বার মৃত্যুকে কাছ থেকে দেখেছি। এতো চড়াই-উৎরাই পেরিয়ে আজকে বাংলাদেশ আওয়ামী লীগ যে বার বার ক্ষমতায় আসবে, এটা কখনও কেউ ভাবতে পারেনি। ১৯৯৬ থেকে ২০০১ সাল। আর এরপর ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে ২০০৯ থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে।

তিনি বলেন, ২০০৯ সালে আমরা যখন সরকার গঠন করি। তখন দেশের অবস্থা খুব খারাপ ছিল। বিধ্বস্ত অর্থনীতি, বিপর্যস্ত সমাজ ও বিশৃঙ্খল অবস্থা ছিল। সেগুলো কাটিয়ে উঠেই কিন্তু আমাদের উন্নয়নের অগ্রযাত্রায় পথচলা। সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে চললে যেকোনো অভীষ্ট লক্ষ্যে পৌঁছানো যায়, আমরা সেটি করে দেখিয়েছি। বিশ্বে বাংলাদেশ আজ মর্যাদার আসনে বসতে পেরেছে।

সরকারপ্রধান বলেন, বর্তমান সরকার সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছে। সবক্ষেত্রে নারীরা সাফল্যের সঙ্গে কাজ করছে।

এর আগে, সংরক্ষিত নারী আসনে প্রার্থী বাছাইয়ে ৬ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয় আওয়ামী লীগ। দলটির মনোনয়ন ফরম কিনেছেন ১ হাজার ৫৪৯ জন। এবার জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি নারী আসনের মধ্যে ৪৮টি আসনে মনোনয়ন দেবে আওয়ামী লীগ। সেই হিসাবে প্রতিটি আসনের বিপরীতে মনোনয়ন প্রত্যাশী ৩২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন