English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

জনগণের আশা ভরসার স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা: স্পিকার

- Advertisements -

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‌‘শেখ হাসিনা সরকার গঠন করলেই জনগণ কাঙ্ক্ষিত সেবা পায়। তাই জনগণের আশা ভরসার স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

Advertisements

তিনি বলেন, ‘সারাদেশে ব্যাপক উন্নয়ন কর্মসূচির সফলতার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোলমডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন।’

আজ সোমবার নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর পীরগঞ্জ উপজেলার ৯নং সদর ইউনিয়নের পথসভা, তুলারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ এবং উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপকারভোগীদের মাঝে সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Advertisements

ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবস্থার আমূল পরিবর্তনের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন, শিক্ষাখাতে এককোটি শিক্ষার্থীকে শিক্ষা সহায়ক ভাতা দিচ্ছেন, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। বিধবা ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতাসহ গর্ভবতী ও ল্যাকটেটিং মায়েদেরও বিভিন্ন ভাতার আওতায় এনেছেন তিনি।

স্পিকার বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষিত হয়েই নারীদের ভাগ্যের উন্নয়ন ঘটাতে হবে। ১৮ বছরের আগে যেন কোনো মেয়ের বিবাহ না হয়, সেটি নিশ্চিত করতে হবে। নারীদের সেলাই মেশিন ও কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে তাদের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি করতে হবে। নারীরা শতরঞ্জি ও মৃৎশিল্পে প্রশিক্ষণ নিয়ে উদ্যোক্তা হিসেবে পারিবারিক ও দেশীয় উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন