English

31 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

জিজ্ঞাসাবাদ শেষ, মন্তব্য নেই ড. ইউনূসের

- Advertisements -

গ্রামীণ টেলিকমের অর্থ আত্মসাৎ ও পাচারের অ‌ভি‌যো‌গে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে ‌জিজ্ঞাসাবাদ ক‌রে‌ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জিজ্ঞাসাবাদ শে‌ষে এ বিষ‌য়ে তি‌নি কো‌নো মন্তব্য ক‌রেন‌নি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুদকের সেগুনবা‌গিচায় প্রধান কার্যালয়ে সকাল ১০টা থেকে ১০টা ৫৮ মিনিট পর্যন্ত তাকে ‌জিজ্ঞাসাবাদ করা হয়। সংস্থাটির উপপরিচালক গুলশান আনোয়ারের নেতৃত্বে একটি টিম তা‌কে জিজ্ঞাসাবাদ করেন। ত‌বে সেখা‌নে তি‌নি কি ব‌লে‌ছেন তা জানা যায়‌নি।

জিজ্ঞাসাবাদ শে‌ষে দুদক কার্যালয় থে‌কে বে‌রি‌য়ে যাওয়ার সময় সাংবা‌দিকরা জান‌তে চাই‌লে  ড. ইউনূস এ বিষ‌য়ে কো‌নো কথা ব‌লেন‌নি।

Advertisements

এ সময় নো‌বেল বিজয়ী এই অর্থনী‌বিদ ব‌লেন, দুদক ডে‌কে‌ছে, তাই এ‌সে‌ছি। আমার কোনো মন্তব্য নেই। তবে আপনারা কষ্ট করে এসেছেন সেজন্য অনেক অনেক ধন্যবাদ।

ত‌বে ড. মুহাম্মদ ইউনূসের বিরু‌দ্ধে দুদ‌কের দা‌য়েরকৃত আত্মসাৎ মামলাটি মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগের ভিত্তিতে করা হ‌য়ে‌ছে বলে দাবি করেছেন তার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন।

গ্রামীণ টেলিকমের অর্থ আত্মসাৎ ও পাচারের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) তল‌বে সাড়া দি‌য়ে বৃহস্পতিবার সকাল ৯টা ৩৭ মিনিটে সেগুনবাগিচার প্রধান কার্যালয়ে যান ড. মুহাম্মদ ইউনূস। এ সময় তার স‌ঙ্গে ছি‌লেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান।

দুদ‌কে প্রবে‌শের আ‌গে ড. ইউনূসের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন সাংবা‌দিক‌দের জানান, উনি (ড. ইউনূস) আইনের প্রতি শ্রদ্ধাশীল। দুদক থেকে নোটিশ পাওয়ার পর জবাব দিতে তিনি যুক্তরাষ্ট্র থেকে এসেছেন।

এর আগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. ইউনূসসহ সংশ্লিষ্ট ১৩ জনকে তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে নোটিশ দেয় সংস্থাটি।

Advertisements

এর আগে গত বুধবার গ্রামীণ টেলিকমের অর্থ আত্মসাৎ ও পাচারের মামলায় প্রতিষ্ঠানটির তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। গতকাল দুদকের সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, তদন্তের স্বার্থে তদন্ত কর্মকর্তা গ্রামীণ টেলিকমের তিন কর্মকর্তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন।

তিন কর্মকর্তা হলেন, গ্রামীণ টেলিকমের পরিচালক নাজনীন সুলতানা, নূরজাহান বেগম ও হাজ্জাতুল ইসলাম লতিফী।

গত ৩০ মে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনকে আসামি করে মামলাটি করে দুদক। মামলায় ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস এম হাজ্জাতুল ইসলাম লতিফী। এছাড়া আইনজীবী মো. ইউসুফ আলী, আইনজীবী জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলামকে আসামি করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন