English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

নতুন নামে জামায়াতের নিবন্ধন, ইসির সিদ্ধান্ত দেখতে চান আইনমন্ত্রী

- Advertisements -

নতুন নামে দলের নিবন্ধন পেতে জামায়াতে ইসলামী আবেদন করেছে বলে যে গুঞ্জন উঠেছে সে বিষয়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত দেখতে চান।

Advertisements

এছাড়া একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে সংগঠন হিসেবে জামায়াতে ইসলামীর বিচারের জন্য আইন সংশোধনের উদ্যোগ সংসদের আগামী অধিবেশনে তোলা হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে আনিসুল হক সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এর আগে বুধবার রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে নতুন একটি দলের নেতারা। বুধবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে তারা এই আবেদনপত্র জমা দেন।

Advertisements

নতুন দলটির সঙ্গে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর সংশ্লিষ্টতা আছে বলে আলোচনা রয়েছে। আবেদনপত্র জমা দিতে এসে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন দলটির নেতারা।

এই দলের প্রতিষ্ঠা কবে, জামায়াতের সঙ্গে সম্পর্ক কী, দলের নেতাদের রাজনৈতিক পরিচয় কী, সাংবাদিকদের এসব প্রশ্ন এড়িয়ে যান দলটির চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম (চান)। তিনি বারবার বলেন, তাদের দলটি সম্পূর্ণ নতুন দল। আরেকটু সংগঠিত হয়ে তারা এসব বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানাবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন