English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এর সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার

- Advertisements -

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, এমপি সাথে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার মান্যবর বিক্রম কুমার দোরাইস্বামী সৌজন্য সাক্ষাৎ করেছেন। আজ বুধবার (২১ অক্টোবর) সকালে বাংলাদেশ সচিবালয়ে মাননীয় প্রতিমন্ত্রীর অফিসকক্ষে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে দু’দেশের বন্ধুপ্রতীম সম্পর্ক, স্বাধীনতা সংগ্রাম ও জাতির জনক বঙ্গবন্ধুর অবদান , এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আন্তরিক পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়।
ভারতীয় হাইকমিশনার যৌথনদীর বিষয়গুলোর পাশাপাশি অন্যান্য সংশ্লিষ্ট সকল বিষয়ে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দু’দেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাত্রা আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন।
প্রতিমন্ত্রী জনাব জাহিদ ফারুক বলেন, ভারতের সাথে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর আলোকপাত করে আশাবাদ ব্যক্ত করেন যে, মান্যবর রাষ্ট্রদূত তার পেশাগত দক্ষতায় উভয় দেশের এই ঘনিষ্ট সম্পর্ককে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।
মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি স্বীকৃত হয়েছে এবং জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। এই ধারাবাহিকতায় আঞ্চলিক ক্ষেত্রে বাংলাদেশের সাথে বন্ধুপ্রতীম অন্যান্য দেশের সম্পর্ক এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হচ্ছে।বন্ধুত্বপূর্ণ মনোভাব নিয়ে আলোচনার মাধ্যমে পানি সম্পদসহ অন্যান্য ক্ষেত্রে উভয় দেশের জনগনের আকাঙ্খা এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে বলে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আশাবাদ ব্যক্ত করেন।
এসময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, উপসচিব নূর আলম উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন