English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

মহাসড়কে একমুখী যান চলাচলে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

- Advertisements -
Advertisements
Advertisements

সড়ক দুর্ঘটনা কমাতে মহাসড়কে একমুখী যান চলাচলে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সড়ক দুর্ঘটনা কমাতে মহাসড়কের বাঁক সোজা করা, নসিমন-করিমন চলাচল বন্ধ করা এবং একমুখী যান চলাচলের যথাযথ ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি। একই সঙ্গে স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে কাজের মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে ময়মনসিংহ কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পের কাজ শেষ করার সুপারিশ করা হয়। এ ছাড়া র‌্যাপিড পাস ও মেট্রো পাসে নগদ বা বিকাশের মাধ্যমে সহজে রিচার্জের ব্যবস্থা করা এবং মেট্রোরেল স্টেশনের আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

বৈঠকে অংশ নেন কমিটির সদস্য এনামুল হক, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, রাবেয়া আলীম ও মেরিনা জাহান।

এ ছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব, সেতু বিভাগের যুগ্ম সচিব, বিআরটিএ ও বিআরটিসির দুই চেয়ারম্যান, ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের দুই প্রকল্প পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, ময়মনসিংহ কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক বৈঠকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন