English

23 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

সংসদ অধিবেশন দেখতে এলেন সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ

- Advertisements -

জাতীয় সংসদ অধিবেশন প্রত্যক্ষ করলেন সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

Advertisements

সোমবার মাগরিবের নামাজের বিরতির পর তিনি সংসদের ভিআইপি গ্যালারিতে বসে সংসদের অধিবেশন দেখেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাবেক রাষ্ট্রপতির উপস্থিতির বিষয়টি জানান দেন। সংসদ সদস্যরা তাকে করতালি দিয়ে স্বাগত জানান।

সোমবার বৈঠকে আইন প্রণয়ন কার্যক্রম চলাকালে আবদুল হামিদ সংসদের ভিআইপি গ্যালারিতে প্রবেশ করে। ওই সময় জাতীয় পরিচয় নিবন্ধন আইন উত্থাপন কার্যক্রম চলছিল। আইনটি উত্থাপন প্রক্রিয়া শেষ হওয়ার পরপরই স্পিকার সাবেক রাষ্ট্রপতির উপস্থিতি জানান দেন।

তিনি বলেন, আমি আনন্দের সাথে জানাচ্ছি সাবেক রাষ্ট্রপতি জনাব মো. আবদুল হামিদ আজকের সংসদের বৈঠক প্রত্যক্ষ করছেন। সকল সংসদ সদস্যরা তাকে করতালির মাধ্যমে স্বাগত জানান।

Advertisements

পরে অন্য একটি ইস্যুতে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, গত ৫৩ বছরের ইতিহাসে এই সংসদে যে ঘটনাটা আমরা প্রত্যক্ষ করলাম সেটা গণতন্ত্রের সৌন্দর্য। সংসদে নীরবে নিবৃতিতে একটি অভূতপূর্ব ঘটনা দেখলাম।

সাবেক রাষ্ট্রপতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, এই সংসদের একজন স্পিকার ছিলেন। ডেপুটি স্পিকারের দায়িত্বও পালন করেছেন। তিনি ডেপুটি লিডার অব দ্য অপজিশন ছিলেন। দুইবার দেশের রাষ্ট্রপতি ছিলেন। কোনো রাষ্ট্রপতির অবসরের পরে সংসদে এসে অধিবেশন প্রত্যক্ষ করেছেন-এটা বোধ হয় প্রথম। সেজন্য উনার থেকে আমরা অনেক কিছু শিখেছি। অনেক কিছু জেনেছি। বাংলাদেশের রাজনীতির গগনে উনি একজন অত্যন্ত সফল রাজনৈতিক ব্যক্তিত্ব। তাকে আমার ব্যক্তিগত পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন